রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন

৯০ দিনের মধ্যে শপথ না নিলে আসন শূন্য: ইসি সচিব

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ  সংসদ অধিবেশন শুরুর ৯০ দিনের মধ্যে নির্বাচিত কোনো সংসদ সদস্য শপথ না নিলে সেই আসনকে শূন্য ঘোষণা করা হবে।আজ বুধবার নির্বাচন কমিশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

গেজেট প্রকাশের বিষয়টি নিশ্চিত করে ইসি সচিব বলেন, গেজেট সংসদ সচিবালয়ে পাঠিয়ে দিয়েছি। নতুন নির্বাচিত সংসদ সদস্যদের শপথের প্রস্তুতি নিতে জাতীয় সংসদের স্পিকারকে চিঠিও দেওয়া হয়েছে।

ইসি সচিব আরও বলেন, ৩০ দিনের মধ্যে সংসদ অধিবেশন বসবে। আর সংসদ অধিবেশনের ৯০ দিনের মধ্যের কেউ শপথ না নিলে সেই আসন শূন্য হবে।

গত ৩০ ডিসেম্বর ২৯৯ আসনে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গাইবান্ধা-৩ আসনে এক প্রার্থী মৃত্যুর কারণে সেখানে ২৭ জানুয়ারি ভোটগ্রহণ হবে। আর ব্রাহ্মবাড়িয়া-২ আসনে তিনটি স্থগিত কেন্দ্রের ভোট ৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। অবশিষ্ট ২৯৮ আসনের মধ্যে আওয়ামী লীগ ২৫৯টি আসন, জাতীয় পার্টি ২০টি আসন, বিকল্পধারা দু’টি আসন, ওয়ার্কার্স পার্টি তিনটি আসন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ দু’টি আসন, জাতীয় পার্টি-জেপি একটি আসন ও তরিকত ফেডারেশন একটি আসন পেয়েছে।আর বিএনপি পাঁচটি আসন, গণফোরাম দু’টি আসন ও স্বতন্ত্র দু’জন প্রার্থী জয়লাভ করেছেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar