বুধবার, ২৩ জুন ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

৮ দফা দাবীতে দলিত গোষ্ঠীর মানববন্ধন

আখতারুজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ :   চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) এর ব্যানারে ৮ দফা দাবীতে মানব বন্ধন পালন করেছে। বুধবার সকাল ১০ টার সময় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শ্রী বর্মনাথ ঠাকুরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানব বন্ধনে একাত্বতা ঘোষণা করে বক্তব্য রাখেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য পদ প্রার্থী মনির“জ্জামান মনির, আওয়ামী লীগ নেতা এ্যাড. মিজানুর রহমান মিজান, ছাত্রনেতা আব্দুল মজিদ, শরিফুল ইসলাম ও সাংবাদিক জাকির হোসেন পিংকু।

বিশ্ব মানবিক মর্যাদা দিবস ও আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০১৮ উপলক্ষে এবং ৮ দফা দাবীতে আয়োজিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বিডিইআরএম এর জেলা সাধারণ সম্পাদক দেবনাথ ঠাকুর, মহিলা নেত্রী শ্রীমতি পলাশী রানী, শ্রীমতি অর্পিতা দাসসহ আরও অনেকে।

“আমরাও এদেশের নাগরিক, মর্যাদাপূর্ণ জীবনের অধিকার আছে আমাদেরও” এ প্রতিপাদ্যের আলোকে দলিত জনগোষ্ঠী সরকারের প্রতি, বৈষম্য বিলোপ আইন দ্রত প্রণয়ন, সংসদে সংরক্ষিত আসনে প্রতিনিধিত্ব নিশ্চিতকরণ, সামাজিক নিরাপত্তা কর্মসূচীর বরাদ্দ বৃদ্ধি, আবাসন সমস্যা সমাধান ও খাস জমি বরাদ্দ সহ ৮ দফা দাবী পেশ করেন।

দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর ৮ দফা দাবী আদায়ের লক্ষে আয়োজিত মানব বন্ধনের সহযোগিতায় ছিল নাগরিক উদ্যোগ”

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar