রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০১:১৬ পূর্বাহ্ন

৬ আসনে ইভিএম ব্যবহার করা হবে: ইসি

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক :   আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬টি পূর্ণ আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন কার্যালয়ে ইভিএম সংক্রান্ত এক প্রেস ব্রিফিংয়ে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ একথা জানান।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের বিষয়ে আপত্তি জানিয়ে আসছে বিএনপিসহ নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট। তারা এ বিষয়ে নির্বাচন কমিশনে লিখিতও দিয়েছে। এ ছাড়া সম্প্রতি ঐক্যফ্রন্ট নেতা ও জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব আগামী নির্বাচনে ইভিএম ব্যবহার করা হলে সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে মামলা করারও হুমকি দিয়েছেন। বিএনপিসহ অধিকাংশ রাজনৈতিক দলের আপত্তি আর হুমকির মুখে নির্বাচন কমিশন শেষমেশ গতকাল শনিবার ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিল।

ইসি সচিব বলেন, ৩০০ আসনের মধ্যে ৬টি পূর্ণ আসনে ইভিএম ব্যবহার করা হবে। কেন্দ্রগুলো বাছাই করা হবে দৈবচয়নের মাধ্যমে। তবে কোন কোন আসনে ইভিএম ব্যবহার করা হবে তা জানা যাবে ২৮ নভেম্বর।

ইভিএম বিরোধিতাকারীদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার বলেন, যারা ইভিএমের বিরোধিতা করে, তারা এটি এসে পরীক্ষা-নিরীক্ষা করে দেখুক। তাদের লোক দিয়ে ইভিএমের টেকনিক্যাল বিষয় পরীক্ষা করুক। তা হলে তাদের সংশয় কেটে যাবে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar