বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৯:২৩ অপরাহ্ন

৪ জন প্রতিবন্ধীকে নিজ অর্থে হুইল চেয়ার দিলেন গজালিয়া ইউপি চেয়ারম্যান

সমীর দেবনাথ, গলাচিপা (পটুয়াখালী) :   গলাচিপা উপজেলার গজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: খালিদুল ইসলাম স্বপন তার নিজ ইউনিয়নের ৪ জন প্রতিবন্ধী শিশুকে নিজ অর্থায়নে হুইল চেয়ার প্রদান করেন।

গত বুধবার বেলা ১২ টায় গজালিয়া ইউনিয়ন পরিষদে আয়োজিত এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আওতাভুক্ত গজালিয়া সূর্যের হাসি প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে প্রতিবন্ধী শিশু ও ব্যক্তিদের অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ অরিয়েন্টেশন সভায় প্রতিবন্ধী শিশুদের মাঝে ৪ টি হুইল চেয়ার প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোসা: মোর্শ্বেদা বেগম, সভাপতি, সূর্যের হাসি প্রতিবন্ধী সংস্থা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গজালিয়া ইউপি চেয়ারম্যান জনাব মো: খালিদুল ইসলাম স্বপন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি মোবিলাইজার জিন্নাহ আফরোজ, আঃ জলিল, কমিউনিটি মোবিলাইজার এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এডিডি’র প্রতিনিধি আঃ জলিল প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রতিবন্ধীদেরকে সমাজে ও পরিবারে বোঝা হিসেবে না দেখে তাদের আত্ম-কর্মসংস্থান ও বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে তাদেরকে পুনর্বাসন করার ক্ষেত্রে সরকারের পাশাপাশি বিত্তবান ও দানশীল ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান।

এছাড়া তিনি তার নিজ এলাকায় প্রতিবন্ধী শিশুদের জন্য সরকারের সব ধরণের সুযোগ, সুবিধা প্রদান করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। বিশেষ করে হত দরিদ্র পরিবারের প্রতিবন্ধীরা মানবেতর দিনন যাপন করছে, তাদের পাশে সকলের আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar