শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:০১ অপরাহ্ন

৩দিনের ছুটির ফাঁদে দেশ

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক :  টানা তিনদিন ছুটির ফাঁদে দেশ। শুক্র-শনি সরকারি ছুটি এবং রোববার মহান বিজয় দিবস। টানা তিনদিন ছুটিতে অনেকটা ঈদের আমেজ বিরাজ করছে চাকরিজীবীদের মাঝে। শীতের পিঠা-পুলি খেতে ও স্বজনদের সাথে দেখা করতে ফিরছেন গ্রামের বাড়ি। অন্যদিকে ঘরমুখি এ মানুষদের বিপাকে ফেলে ‘পকেট কাটছে’ এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা।

শুক্রবার সকাল থেকে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ঘরে ফেরা মানুষের উপচেপড়া ভিড়। বৃহস্পতিবার অফিস শেষ করে বিকেল, সন্ধ্যা বা রাতে যারা যেতে পারেননি তারা ভোরেই চলে এসেছেন বাসস্ট্যান্ডে। কিন্তু ভোরে এসেও পড়েছেন বিপদে! যাত্রীদের বাড়তি চাপে বাড়তি ভাড়া তো নেয়া হচ্ছেই, দূরপাল্লার বাসের কৃত্রিম সঙ্কটও তৈরি করা হয়েছে।

অন্যদিকে বৃহস্পতিবার ও শুক্রবার ভোর রাত থেকে শিমুলিয়া ফেরীঘাটে ফেরী পারপারে যানবাহনের বাড়তি চাপ দেখা দিয়েছে। স্বাধীনতা দিন দিবস উদযাপনকে কেন্দ্র করে দক্ষিণবঙ্গগামী ভিআইপিসহ অনেক যাত্রী ও যানবাহন ভোর থেকেই ফেরীঘাটে হুমড়ি খেয়ে পড়েন।

এ সময় ফেরীঘাটে ফেরী পারাপারের লাইনে অপেক্ষায় থাকে দক্ষিণবঙ্গগামী ৭ শতাধিক পণ্যবাহী ট্রাকসহ সাড়ে ১২শতাধিক ছোট ছোট যানবাহন ও যাত্রীবাহী বাস। এতে করে সকাল থেকে দীর্ঘ যানজটে ঘাটে আটকে থাকা দক্ষিণবঙ্গের বিপুল সংখ্যক যাত্রী চরম দুর্ভোগে পড়েন। ১৭টি ফেরী চলাচল করলেও বাড়তি এসব যানবাহনের চাপে হিমশিম খেতে হয় ফেরী কর্তৃপক্ষকে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar