বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৮:১০ পূর্বাহ্ন

২১ আগস্ট গ্রেনেড হামলা : সাবেক দুই আইজিপির জামিন

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ  একুশে আগস্ট গ্রেনেড মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত সাবেক দুই আইজিপি শহুদুল হক ও আশরাফুল হুদাকে জামিন দিয়েছে উচ্চ আদালত। আজ সোমবার দুই জনের আপিল গ্রহণ করে বিচারপতি শেখ আব্দুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর বেঞ্চ এই আদেশ দেয়।

এই দুই সাবেক পুলিশ প্রধান দুই বছর করে কারাদন্ড পেয়েছেন। এর মধ্যে ১৪ মাস এরই মধ্যে তারা কারাগারে কাটিয়েছেন। এই যুক্তিতে তাদের ছয় মাসের জামিন দিয়েছে আদালত। তবে এ জামিন আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করার কথা জানিয়েছেন রাষ্ট্রপক্ষে শুনানি করা সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আলী জিন্নাহ।

আরো পড়ুন :   রাজধানীতে ব্যাংকের বুথ থেকে নিরাপত্তাকর্মীর লাশ উদ্ধার

গত বছরের ১০ অক্টোবর ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করেন ঢাকার ১নং অস্থায়ী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নুর উদ্দিন।

রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ডের আদেশ আসে। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবনের আদেশ দেয়া হয়। বিভিন্ন মেয়াদে আরও ১১ জনকে দণ্ড দেন আদালত। ওই ১১ জনের মধ্যে ছিলেন আশরাফুল হুদা ও শহুদুল হক।

২০০৪ সালের ২১ আগস্ট গুলিস্তানে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলায় সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলটির বহু নেতা-কর্মী আহত হন।

মাতৃভূমির খবর/এসএম

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar