শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন

২০১৮ সালের শেষ ব্যাংক লেনদেন আজ

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ  একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও ব্যাংক হলিডের কারণে টানা চারদিন ব্যাংক বন্ধ থাকবে। ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের সব ব্যাংক লেনদেন বন্ধ থাকবে। আজ বৃহস্পতিবার চলতি বছরের ব্যাংকিং খাতে শেষ লেনদেনের দিন। এদিন ২০১৮ সালের বার্ষিক হিসাবও চূড়ান্ত করবে ব্যাংকগুলো।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোটগ্রহণ, সাপ্তাহিক ছুটি ও ব্যাংক হলিডে উপলক্ষে ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত টানা চারদিন দেশের সব ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ছুটি শেষে আগামী ২০১৯ সালের ১ জানুয়ারি ব্যাংক খুলবে।

গত মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ‘ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন’ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে সব বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়। নির্দেশনায় ৩১ ডিসেম্বর যথারীতি ব্যাংক হলিডে অপরিবর্তিত থাকবে বলে জানানো হয়।

ভোটের দিন রোববার (৩০ ডিসেম্বর) সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ফলে ওইদিন অফিস আদালত বন্ধ থাকবে। সোমবার (১৬ ডিসেম্বর) নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহমদ খান স্বাক্ষরিত এক অফিসে আদেশে একথা বলা হয়েছে। এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়কে ব্যবস্থা নেয়ার জন্য চিঠিতে বলা হয়েছে।

এ ছাড়া সরকারি-বেসরকারি ব্যাংক মিলিয়ে দেশের ব্যাংকিং খাতে কর্মরত রয়েছেন প্রায় দুই লাখ জনবল। আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ কর্মকর্তা (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসার) হিসেবে দায়িত্ব পালন করতে হবে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অফিসার, সিনিয়র অফিসার ও প্রিন্সিপাল অফিসারদের। ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে নির্বাচন কমিশন নিয়োগ দিতে পারবে দেশের বেসরকারি ব্যাংকগুলোর কর্মকর্তাদেরও।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar