শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৭:৫৪ পূর্বাহ্ন

সোমালিয়াতে মার্কিন বিমান হামলায় নিহত ৬২

ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক :   আফ্রিকার সংঘাত কবলিত দেশ সোমালিয়ায় মার্কিন বিমান হামলায় আল-শাবাব বিদ্রোহী গোষ্ঠীর ৬২ সদস্য নিহত হয়েছেন। গত শনিবার ও রোববার দেশটির দক্ষিণ-মধ্যাঞ্চলীয় বানাদির প্রদেশে ছয়টি বিমান হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

মার্কিন সামরিক বাহিনীর আফ্রিকা কমান্ড এক বার্তায় জানায়, শনিবার তারা ৪ টি বিমান হামলা চালায় যাতে ৩৪ জন জঙ্গি নিহত হয় এবং পরেরদিন ২ টি বিমান হামলায় আরও ২৮ জন নিহত হয়।

বার্তায় আরো জানানো হয়, সোমালিয়ার প্রত্যন্ত অঞ্চলকে জঙ্গিদের জন্য নিরাপদ স্বর্গীয় ঘাঁটি বানানো, নির্দেশনা দেয়া, নতুন সদস্য নিয়োগ দেয়া কিংবা ভবিষ্যৎ হামলার পরিকল্পনা প্রতিহত করতেই আফ্রিকম ও আমাদের সোমালিয়ার অংশীদাররা এই বিমান হামলা চালায়। এই মুহুর্তে এসব বিমান হামলায় কোন বেসামরিক নিহত হয়েছে কিংবা কোনভাবে আহত হয়েছে কিনা তাই খতিয়ে দেখা হচ্ছে।

সোমালিয়ায় জাতিসংঘ সমর্থিত সরকারের সহায়তা নিয়মিত বিমান হামলা চালায়, সেখানকার সরকার বহুবছর ধরেই আল-শাবাব জঙ্গিগোষ্ঠীর বিদ্রোহের সঙ্গে যুদ্ধ করে আসছে। গত মাসে মার্কিন সামরিক বাহিনী ৩৭ জঙ্গিকে হত্যার কথা জানিয়েছিল।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar