রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:১৪ অপরাহ্ন

সোমবার থেকে সোনার দাম ভরিপ্রতি ১ হাজার ১৬৭ টাকা পর্যন্ত কমছে

বিশ্ব বাজারের পাশাপাশি দেশের বুলিয়ন মার্কেটে দর কমায় সোনার দর ভরিতে ১ হাজার ১৬৭ টাকা পর্যন্ত হ্রাস করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। তবে সনাতন পদ্ধতির সোনা ও রুপার দাম কমানো হয়নি। নতুন দর আগামীকাল সোমবার থেকে সারা দেশে কার্যকর হবে।

জুয়েলার্স সমিতি আজ রোববার সন্ধ্যায় সোনার দর কমানোর সিদ্ধান্তটি আনুষ্ঠানিকভাবে জানিয়েছে। দর হ্রাস পাওয়ায় সোমবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৪৭ হাজার ৪৭২ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ১৯৮ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪০ হাজার ১২৪ টাকায়।

রোববার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৮ হাজার ৬৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৩৬৪ টাকা, ১৮ ক্যারেট ৪১ হাজার ২৯১ টাকায় বিক্রি হয়।

সনাতন পদ্ধতির সোনার ভরি আগের মতোই থাকছে, অর্থাৎ ২৭ হাজার ৫৮৬ টাকা। একইভাবে রুপার ভরি ১ হাজার ৫০ টাকা অপরিবর্তিত থাকছে।

সর্বশেষ গত ২০ জুলাই সোনার ভরির দর ১ হাজার ১৬৬ টাকা কমিয়েছিল জুয়েলার্স সমিতি। সে সময় আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) সোনার দাম ছিল প্রায় ১ হাজার ২২৯ মার্কিন ডলার। তারপর গত এক মাসে ধারাবাহিকভাবে সোনার দর কমেছে। আজ প্রতি আউন্স সোনার দর ছিল ১ হাজার ২১৩ ডলার। তার মানে প্রতি আউন্স সোনা ৫৪ ডলার বা সাড়ে ৪ হাজার টাকা পর্যন্ত কমেছে।

জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়াল এক বিজ্ঞপ্তিতে দেশের সব জুয়েলারি ব্যবসায়ীকে পরবর্তী সিদ্ধান্ত না জানানো পর্যন্ত নতুন মূল্যতালিকা অনুযায়ী সোনা ও রুপা বিক্রির অনুরোধ করেন। একই সঙ্গে তিনি জুয়েলারি ব্যবসায়ীদের হয়রানি বন্ধে স্বর্ণ নীতিমালা দ্রুত প্রণয়ন ও বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরের সকলের দৃষ্টি আকর্ষণ করেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar