মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:৩১ অপরাহ্ন

সৈয়দপুরে পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ

নীলফামারী প্রতিনিধি :  শিক্ষার প্রসার ঘটানোর উদ্দেশ্যে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের একদল যুবক তাদের নিজস্ব অর্থায়নে অত্র এলাকার এ বছরের পিএসসি পরিক্ষায় উত্তীর্ণ হওয়া দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের একটি করে স্কুল ব্যাগ তুলে দেওয়ার ব্যাবস্থা করে।

আজ শনিবার কামারপুকুর উচ্চ বিদ্যালয়ে গরিব মেধাবী ছাত্র-ছাত্রীদের স্কুল ব্যাগ দেওয়ার আয়োজন করা হয়। স্কুল ব্যাগ বিতরণের উদ্যোক্তা সোহেল রানা গত বছর থেকে তার কয়েকজন বন্ধুদের নিয়ে গরিব মেধাবী ছাত্র-ছাত্রীদের ব্যাগ দেওয়ার দায়িত্ব পালন করে আসছে। সেই ধারাবাহিকতায় এবারো স্কুল ব্যাগ বিতরণের অনুষ্ঠান করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খন্দকার আবিদা সুলতানা। এছাড়াও উপস্থিত ছিলেন, সোহেল রানা, আমির হোসেন. রাসেল জোতদার, মামুন, শাওন, বিথী. মোতালেব. জাকির, জুয়েল, সিনথী রহমান, মশিউর রহমান, বকুল, রফিক, সুমনসহ স্থানীয় মানগন্য ব্যাক্তিবর্গ। সবার উপস্থিতে বিকাল ৩ ঘটিকায় এলাকার অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের হাতে স্কুল ব্যাগ তুলে দেওয়া হয়।

তারপরে উক্ত অনুষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় এলাকার মানগন্য ব্যাক্তি বর্গ এলাকার অসহায় শিক্ষার্থীদের নিয়ে বিশেষ বক্তব্য রাখেন। উক্ত অনুষ্ঠানের উদ্যোক্তা সোহেল রানা তার বক্তব্যে বলেন, আমরা আমাদের এলাকার অসহায় শিক্ষার্থীদের জন্য একটি করে স্কুল ব্যাগ দেওয়ার ব্যবস্থা করেছি এবং প্রতিবছর এর ধারাবাহিকতা অব্যাহত রাখব। আমাদের এলাকার শিক্ষার্থীরা যাতে ভালো পড়ালেখা করতে পারে এবং তাদের সব ধরনের সমস্যা সমাধানে আমরা নিয়োজিত থাকব। কারন আমাদের ভবিষ্যৎ প্রজন্ম, তারাই একদিন ডাক্তার, শিক্ষক, উকিল হয়ে আমাদের কামার পুকুর ইউনিয়নের নাম উজ্জল করবে।

একজন শিক্ষার্থী জানিয়েছে ” আমি প্রতিদিন স্কুলে যাই সবাই তাদের বই স্কুল ব্যাগে নিয়ে আসে কিন্তু আমার কোন স্কুল ব্যাগ ছিলো না তাই হাতে করে বই নিয়ে যেতাম। বাবাকে বলেছি ব্যাগ কিনে দিতে বাবা বলেছে মা টাকা নাই। আজ সোহেল ভাইয়েরা আমাকে ব্যাগ দিয়েছে কাল থেকে স্কুলে ব্যাগ নিয়ে যাব। আর ভালো পড়ালেখা করে আমাদের কামারপুকুর ইউনিয়নের নাম উজ্জল করব।

পরে উক্ত অনুষ্ঠানের সভাপতি খন্দকার আবিদা সুলতানা তার সমাপনি বক্তব্যে বলেন, আজ অনেক ভালো লাগতেছে আমরা একটু হলেও এলাকার অসহায় শিক্ষার্থীদের মুখে হাসি ফোটাতে পেরেছি। তারা নতুন ব্যাগ পেয়ে অনেক খুশি হয়েছে। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই তোমরা তোমাদের সবটুকু দিয়ে ভালো করে পড়া লেখা করো আর সাফল্য অর্জন করে আমাদের সৈয়দপুরের নাম ছড়িয়ে দাও।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar