শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১২:৪৬ অপরাহ্ন

সৈয়দ আশরাফের আসনের তফসিল নিয়ে বিকালে বসছে ইসি

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ  বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে তার নির্বাচনী এলাকা কিশোরগঞ্জ-১ আসনের তফসিল নির্ধারণের বিষয়ে বসছে নির্বাচন কমিশন(ইসি)।

আজ সোমবার বিকেল ৩টায় এ বৈঠকে বসবে ইসি। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এতে সভাপতিত্ব করবেন। এ বৈঠকে অন্যান্য কমিশনার ছাড়াও ইসি সচিবের উপস্থিত থাকার কথা রয়েছে।

ইসি সূত্র জানায়, এটি কমিশনের ৪২তম বৈঠক। এ বৈঠকে চারটি বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। সেগুলো হলো- সংরক্ষিত নারী আসনের তফসিল নির্ধারণ, কিশোরগঞ্জ-১ আসনের তফসিল নির্ধারণ, পঞ্চম উপজেলা নির্বাচনের প্রস্তুতি, জাতীয় ঐক্যফ্রন্ট ও আওয়ামী লীগের স্মারকলিপি এবং বিবিধ বিষয়ে আলোচনা।

ইসি কর্মকর্তারা জানান, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত সংসদ সদস্যরা গত ৩ জানুয়ারি শপথ নেন। এখন জাতীয় সংসদের সংরক্ষিত ৫০টি আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এ নির্বাচনে ভোটার হলেন সংসদ সদস্যরা।

সংশ্লিষ্টরা জানান, সংরক্ষিত নারী আসনের তফসিল আজ সোমবার ঘোষণা করা হতে পারে। এরই মধ্যে এ সপ্তাহে সংরক্ষিত নারী আসনে তফসিল ঘোষণা করা হবে উল্লেখ করে ইসি সচিব জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাপ্ত আসন অনুসারে সংরক্ষিত ৫০টি আসনের মধ্যে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি চারটি, ঐক্যফ্রন্ট একটি এবং স্বতন্ত্র ও অন্যান্য দল মিলে দুটি আসন পাবে।

ফুসফুসে ক্যানসারের কারণে গত বছরের জুলাই মাসে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি বিজয়ী হন। কিন্তু সাংসদ হিসেবে শপথের আগেই গত ৩ জানুয়ারি রাত ১০টার দিকে মারা যান সৈয়দ আশরাফুল ইসলাম। মরদেহ বাংলাদেশে নিয়ে আসার পর ৬ জানুয়ারি রাজধানীর বনানী কবরস্থানে কিশোরগঞ্জ-১ আসনের টানা পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্যর দাফন সম্পন্ন হয়।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar