রবিবার, ১৬ মে ২০২১, ০২:৫৯ অপরাহ্ন

সুন্দরবনের শান্তিময় পরিস্থিতি যেকোনো মূল্যে ধরে রাখবো: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এখনো যারা সুন্দরবনে দস্যুতা করার জন্য চেষ্টা করছেন তারা সাবধান হোন। আমরা কাউকে ছাড় দেবো না।সুন্দরবনকে আমরা দস্যুমুক্ত রাখব। সুন্দরবনে যে শান্তিময় পরিস্থিতি সৃষ্টি হয়েছে যেকোনো মূল্যে তা ধরে রাখবো। গতকাল শুক্রবার দুপুরে বাগেরহাটের শেখ হেলাল উদ্দীন স্টেডিয়ামে সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণার এক বছর পূর্তি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আরো পড়ুন: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন শুরু ৮ ডিসেম্বর

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অপার সম্ভাবনাময় ম্যানগ্রোভ সুন্দরবনে দস্যুরা পর্যটকদের জন্য যেমন ভয়ংকর ছিল, তেমনি সুন্দরবনের ওপর নির্ভর হয়ে যারা জীবিকা নির্বাহ করতেন তাদের কাছেও ভয়ংকর নাম ছিল। সেই সুন্দরবন আজ দস্যু মুক্ত হয়েছে।

তিনি বলেন, শুধু দস্যুমুক্তই হয়নি, এখন জেলেরা কোনো ভয়ভীতি ছাড়াই সুন্দরবনে যাচ্ছেন। হাজার হাজার পর্যটকরা সুন্দরবনে নিরাপদে ঘুরতে পারছেন। এই সরকার সুন্দরবনে দস্যু দমনে সফল হয়েছে।

হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, কাউকে ছাড় দেব না। আমাদের গোয়েন্দা নজরদারি আছে। তাদের চিহ্নিত করে একে একে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। যেসব দস্যুরা স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন, তাদের মতো উসকানি দাতারাও নিজেরাও যাতে শোধরান। তা না হলে আপনাদের পরিণতিও হবে ভয়াবহ।

অনুষ্ঠানে সুন্দরবনকে দস্যুমুক্ত করতে অবদান রাখায় সাংবাদিক ও র‌্যাব কর্মকর্তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শামছুল হক টুকু এমপি, সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোস্তফা কামাল উদ্দীন, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ প্রমুখ।

 

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar