বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৯:১৯ অপরাহ্ন

সীমান্তে পাকিস্তানি ড্রোন ভূপাতিত করল ভারত

মাতৃভূমির খবর ডেস্ক : ভারতের গুজরাট রাজ্যের কুচ আন্তর্জাতিক সীমান্তে পাকিস্তানি একটি ড্রোনকে গুলি করে ভূপাতিত করা হয়েছে বলে দাবি করেছে দেশটির পুলিশ। মঙ্গলবার ভোরে পাকিস্তানে বিমান হামলার পরপরই এই ঘটনা ঘটে। এতে অবশ্য কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

সকালে কুচ জেলার নাঙ্কটাড গ্রামের কাছে মানববিহীন ওই ড্রোনের ধ্বংসাবশেষ পড়ে থাকতে দেখা যায়। স্থানীয় গ্রামবাসীরা বলছনে, ভোরে তারা বিকট শব্দ শুনেছেন এবং শব্দের উৎপত্তিস্থলে ড্রোনের ধ্বংসাবশেষ দেখতে পান।

এক পুলিশ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ‘যেহেতু একটি ঘটনা ঘটেছে, তাই আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।’ অবশ্য এর চেয়ে বেশি কিছু বলতে অস্বীকৃতি জানিয়েছে পুলিশের ওই কর্মকর্তা।

উল্লেখ্য, পাকিস্তানের নিয়ন্ত্রণরেখায় (লাইন অব কন্ট্রোল) মঙ্গলবার ভোরে ভারতের বিমানবাহিনীর হামলায় ৩০০ জন জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত। পাকিস্তানের জইশ-ই-মুহাম্মদ, হিজবুল্লাহ মুজাহেদীন ও লস্কর-ই-তায়েবার স্থাপনায় এ বিমান হামলা চালানো হয়।

এই হামলার ঘটনায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব বিজয় কেশব গোখলে সরকারি এক বিবৃতিতে জানান, নিয়ন্ত্রণরেখার ওপারে পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরে জয়েশ জঙ্গি ঘাঁটি ধ্বংস করেছে বিমানবাহিনী। নিহত হয়েছেন জইশ-ই-মুহাম্মদের সিনিয়র কমান্ডাররা।

এ দিকে পাকিস্তান দাবি করেছে, হামলা চালানো হয়েছে পাকিস্তানের বালাকোটে। পাকিস্তানি বিমানবাহিনী প্রতিরোধ করেছে। তবে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সূত্র : প্রথম আলো

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar