বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:৫২ পূর্বাহ্ন

সিফাতকে বহিষ্কারের দাবিতে সাত কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

ক্যাম্পাস প্রতিনিধিঃ রাজধানীর ঐতিহ্যবাহী সাত কলেজকে নিয়ে কটুক্তিপূর্ণ বক্তব্য দেয়ায় ঢাবি শিক্ষার্থী সিফাতের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও অবরোধ কর্মসূচি পালন করেছে কবি নজরুল সরকারি কলেজেসহ সোহরাওয়ার্দী কলেজ,ঢাকা কলেজ ও তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (২৩ জুলাই) পুরান ঢাকার সদরঘাট এলাকায় তারা এ অবরোধ কর্মসূচি পালন করে।

বেলা এগারোটা থেকে কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা মূল ফটকে বিক্ষোভ মিছিল শুরু করেন। পরে বিক্ষোভ মিছিলে যোগ হয় সোহরাওয়ার্দী  কলেজর শিক্ষার্থীরাও।এরপর তারা প্রায়  দুই ঘন্টা  সদরঘাটকামী রাস্তা অবরোধ করে রাখেন।যার ফলে বন্ধ থাকে ঐ এলাকার সকল যান চলাচল।

গত রবিবার (২১ জুলাই) সাত কলেজকে ব্যাঙ্গ করে কটুক্তিপূর্ণ বক্তব্য দেন সালেহ উদ্দিন সিফাত নামে ঢাবির এক শিক্ষার্থী। তার সাথে স্লোগান দেন সাধারণ শিক্ষার্থীরাও।ভিডিওটি দ্রুত সোস্যাল মিডিয়াতে ভাইরাল হয়।এরপর থেকেই ঢাবি ও সাত কলেজের শিক্ষার্থীদের মধ্যে চলছে ক্ষোভ বিনিময়।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন,ঢাবি দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ।কিন্তু তাই বলে আমাদের সাত কলেজকে  নিয়ে কটুক্তিপূর্ণ বক্তব্য দেয়ার অধিকার ঢাবি শিক্ষার্থী সিফাতের নেই।হয় সিফাতকে ক্ষমা চাইতে হবে অন্যথায় সিফাতকে বহিষ্কার করতে হবে।

দ্রুত ব্যাবস্থা না নিলে কঠোর আন্দোলনে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।

কবি নজরুল কলেজের শিক্ষার্থী রিয়াদ বলেন,ঢাবি শিক্ষার্থীরা আন্দোলন করবে করুক, আমরা তো তাদের আন্দোলনে বাধা দিই নি।কিন্তু তাই বলে আমাদের কলেজকে ছোট করে কথা বললে আমরা তা অবশ্যই মেনে নেবো না।

আন্দোলন শেষে ঢাবি শিক্ষার্থী সিফাতের পুত্তলিকায় আগুন দিয়ে, অবরোধ কর্মসূচি স্থগিত করেন  শিক্ষার্থীরা।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar