শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন

সারাদেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে: আইজিপি

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ  পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সারা দেশে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। জনগণ নিশ্চিন্তে অবাধভাবে ভোটাধিকার প্রয়োগ করছে। ভোটকেন্দ্রগুলোর নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার ও সেনাবাহিনী সমন্বিত ভাবে কাজ করছে।

আজ রোববার সকাল ১০টার দিকে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে এসে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

ভোটকেন্দ্রে ঐক্যফ্রন্টের এজেন্টদের ওপর হামলা হচ্ছে এবং তাদের বের করে দেয়ার অভিযোগ করা হয়েছে এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, প্রার্থীদের এজেন্টরা কেন্দ্রে আসেন তাদের নিজ দায়িত্বে। কেন্দ্রে যারা আসছেন তাদের সুরক্ষা দেয়া হচ্ছে। কিন্তু যারা আসেননি তাদের তো বাড়ি বাড়ি গিয়ে সুরক্ষা দেয়া যায় না।

তিনি বলেন, আমাদের কাছে এমন কোনো অভিযোগ নেই যে, ভোটকেন্দ্রে এজেন্টদের ওপর হামলা কিংবা তাদের বের করে দেয়া হচ্ছে।

এ সময় ফেসবুকে গুজব ছড়ানো প্রসঙ্গে ‘গুজবে কান না দিয়ে দেশবাসীকে শান্ত থাকার’ আহ্বান জানান পুলিশ প্রধান।

ভোটগ্রহণ পরবর্তী নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, কয়েকটি স্তরে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অতীতের অভিজ্ঞতা থেকে আমরা জানি যে, ভোট গণনা ও ফালাফল ঘোষণার পর সংঘর্ষের আশঙ্কা থেকে যায়। সংঘর্ষ মোকাবেলায় আমাদের সব ধরনের প্রস্তুতি আছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar