শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৫:০৮ অপরাহ্ন

সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসব

পলাশ, সাতক্ষীরা:   সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসব-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে জেলা শিক্ষা অফিসের আয়োজনে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল’র সভাপতিত্বে পাঠ্যপুস্তক দিবসে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে নতুন বছরে নতুন বই তুলে দেন এবং বেলুন ও ফেস্টুন উড়িয়ে বই উৎসবের উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এসময় তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। বাঙালী জাতি বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়াতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার মান উন্নয়নে সরকার নানামুখী কর্মসূচী গ্রহন করেছেন। এসময় অতিথিবৃন্দ শিক্ষার্থীদেরকে নতুন বছরের শুভেচ্ছা জানান।’ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলশ সুপার মো. সাজ্জাদুর রহমান, উপ-পরিচালক স্থানীয় সরকার সাতক্ষীরা শাহ্ আবদুল সাদী, জেলা শিক্ষা অফিসার ও সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের (অতিঃ দাঃ) প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল-মামুন, সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ জিয়াউল হক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রুহুল আমিন প্রমূখ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সামিমা ইসমত আরা প্রমূখ।

বই উৎসবে এ বিদ্যালয়ের ৩য় শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতে ২ হাজার ৬০ সেট নতুন বই তুলে দেওয়া হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সিনিয়র শিক্ষক মো. আনিসুর রহমান।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar