রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:২৯ অপরাহ্ন

সাতক্ষীরা আশাশুনিতে বেড়িবাঁধ ভেঙে শতাধিক মৎস্য ঘের প্লাবিত

পলাশ, সাতক্ষীরা :   সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার প্রতাপনগরে হাইল চরের ভেড়িবাঁধ ভেঙ্গে দুই গ্রাম ও শতাধিক ছোট বড় মৎস্য ঘের প্লাবিত হয়েছে। শুক্রবার গভীর রাতে প্রতাপনগর ইউনিয়নের চাকলা গ্রামের হাইল চরের ১শত হাত ভেড়িবাঁধ ভেঙ্গে ক্ষয়ক্ষতির হয়েছে বলে জানা যায়।

আশাশুনির প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন দৈনিক মাতৃভূমির খবরকে জানান, চাকলা ভেড়িবাঁধটি দীর্ঘদিন জরাজীর্ন অবস্থায় ছিল। পানি উন্নয়ন বোর্ডকে বারবার বলা হলেও তারা কোন ভুরুক্ষেপ করেনি। শুক্রবার গভীর রাতে কপতাক্ষ নদীর প্রবল জোয়ারে বাঁধটি ভেঙ্গে যায়। নদীর পানি ঢুকে দুই গ্রাম প্লাবিত ও শতাধিক মৎস্য ঘের ও ঘরবাড়ি প্লাবিত হয়েছে।

তিনি আরও জানান, ভেড়িবাঁধটি ভেঙ্গে যাওয়ার পর পানি উন্নয়ন বোর্ডকে বলা হলেও তারা এখনও পর্যন্ত ঘটনাস্থল পরিদর্শন করেনি। এলাকাবাসির সাথে কথা বলে যানা যায়, সেচ্ছাশ্রমের ভিত্তিতে ভেড়িবাঁধটি সংস্কারের উদ্দ্যেগ নেওয়া হলেও কপতাক্ষের প্রবল জোয়ারের চাপে সেটি সম্ভব হচ্ছে না। দ্রুত বাঁধটি সংস্কার না হলে আরও নতুন নতুন এলাকা প্লাবিত ও ব্যাপক ক্ষয়ক্ষতি হবে বলে তিনি জানান।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা বলেন, ঘটনাটি জানার পর আমি আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছি। একই সাথে পানি উন্নয়ন বোর্ডকে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য বলা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar