বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:৪৪ অপরাহ্ন

সাতক্ষীরার কলারোয়ায় ভেজাল বিরোধী অভিযানে দুই ফার্মেসীকে অর্থদন্ড, নিম্নমানের ঔষধ জব্দ।

মাতৃভূমির খবর ডেস্ক : সাতক্ষীরার কলারোয়ায় ভেজাল বিরোধী অভিযান চালিয়ে নিম্নমানের ও অনুমোদনহীন  ঔষধ বিক্রয় ও মজুদ রাখার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই ফার্মেসীকে অর্থ দন্ড দেয়া হয়েছে। এসময় ওই দুই ফার্মেসী থেকে বিপুল পরিমাণ মেয়াদ উর্ত্তীন্ন ঔষধ জব্দ করা হয়।
মঙ্গলবার (৫ই মার্চ) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরএম সেলিম শাহনেওয়াজের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতেন একটি টিম পৌর বাজারের পশু অফিসের সামনে কবীর ফার্মেসীতে অভিযান চালিয়ে নামিদামী কোম্পানীর মেয়াদ উর্ত্তীন্ন টেস্টি স্যালাইন দুই কাটুম, যৌন উত্তেজক ট্যাবলেট পাঁচ কার্টুন ও ডাইকোসিস ট্যাবলেট ৩০ প্যাকেট সহ বিভিন্ন অনুমোদনহীন ঔষধ বিক্রয় ও বাজারজাত করার অপরাধে ৫ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।
একই সময় বাবলু মেডিকেল হলে অভিযান চালিয়ে নামদামী কোম্পানীর বেটনোভিট ক্রীম বাজারজাত করণের অনুমোদন না থাকার অপরাধে ৩ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।
অভিযুক্ত ফার্মেসিগুলো আর কোন দিন অনুমোদনহীন ও মেয়াদউর্ত্তিণ  ঔষধ বিক্রয় করবেন না বলে উপস্থিতি নির্বাহী ম্যাজিস্ট্রেট আরএম সেলিম শাহনেওয়াজের সামনে ভূল স্বীকার করলে তাদের এ অর্থদন্ডে দন্ডিত করা হয়। আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন থানার এস আই পিযুষ কুমার, স্বাস্থ্য ও মেডিসিন বিভাগের কর্মকর্তা প্রমুখসহ অনেকে। পরে জব্দকৃত বিপুল পরিমাণ ঔষধ উপস্থিতির লোকজনের সন্মুখে আগুনে পুড়ে বিনষ্ট করা হয়েছে।
নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar