শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৫৬ অপরাহ্ন

সাড়ে তিন লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে ডিএসসিসি

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্কঃ  এবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে সাড়ে তিন লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। আগামী ১৯ জানুয়ারি ১,৪৮৭টি কেন্দ্রে এ কার্যক্রম পরিচালনা করবে ডিএসসিসি।

আজ সোমবার নগর ভবনের ব্যাংক ফ্লোরে অনুষ্ঠিত এক সভায় এসব কথা জানানো হয়।

সভায় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, আগামী ১৯ জানুয়ারি শনিবার সারা দেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপিত হবে। এদিন ৫-৫৯ মাস বয়সী সব শিশুকে একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি বলেন, ভিটামিন ‘এ’ শিশুর রাতকানা রোগ প্রতিরোধ করে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুর মৃত্যুঝুঁকি কমায়। ৬-১১ মাস বয়সী ৪৬ হাজার ৫০১ (১০০০০০ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী তিন লাখ ১৫ হাজার ১৯০ জন (২০০০০০ আইইউ) শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য দুই হাজার ৯৭৪ স্বেচ্ছাসেবক ও ১১২ সুপারভাইজার কাজ করবেন।

ডিএসসিসির প্রধান নির্বাহী বলেন, ৫৭ ওয়ার্ডের ১৪৮৭ কেন্দ্রে ক্যাপসুল খাওয়ানো হবে।

সারা দেশে এ বছর দুই কোটিরও বেশি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এদিন ৬ থেকে ১১ মাস বয়সী সব শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

সভায় ডিএসসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শেখ সালাহ্উদ্দীনসহ বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar