রবিবার, ১৬ মে ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন

সাগর-রুনি হত্যা: ৬৮ বারেও দাখিল হলো না তদন্ত প্রতিবেদন

মাতৃভূমির খবর ডেস্কঃ  একবার-দুবার নয়, গুণে ‍গুণে ৬৮ বার। ৬৮ বারের মতো পেছানো হলো বহুল আলোচিত সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ।গতকাল মঙ্গলবার মামলাটিতে প্রতিবেদন দাখিলের জন্য তারিখ ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পরিচালক মহিউদ্দিন আহমেদ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস নতুন দিন ঠিক করেন। আগামী ১৪ নভেম্বর প্রতিবেদন জমা দেয়ার তারিখ ঠিক করেছেন আদালত।

আরো পড়ুন :  অপকর্মে জড়িতদের বাদ দিয়েই নেতৃত্ব নির্বাচন : কাদের

এ মামলায় বাড়ির সিকিউরিটি গার্ড এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুণ, পলাশ রুদ্র পাল ও আবু সাঈদ গ্রেপ্তার আছেন। আসামিদের মধ্যে রুনির বন্ধু তানভীর রহমান জামিনে আছেন।

২০১২ সালের বছর ১০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনি তাদের ভাড়া বাসায় খুন হন। এর পরের দিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে মেহেরুন রুনির ছোট ভাই নওশের আলম রোমান শেরে বাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শেরে বাংলা নগর থানার মাধ্যমে মামলাটির তদন্ত শুরু হলেও চারদিন পর এর তদন্তভার ঢাকা মহানগর ডিবি পুলিশকে দেয়া হয়। দুইমাসেরও বেশি সময় তদন্ত করে ডিবি পুলিশ এর রহস্য উদঘাটন করতে পারেননি। এরপরে ২০১৪ সালের ১৮ এপ্রিল হাই কোর্টের নির্দেশে হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবের ওপর দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar