বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:২৯ অপরাহ্ন

সরিষাবাড়ীতে ৪৪টি পূজাম-পে দুর্গোৎসব

সরিষাবাড়ী প্রতিনিধি :   সারা দেশের ন্যায় জামালপুর জেলার সরিষাবাড়ীতে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশে উদযাপিত হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। এবার পৌরসভাসহ উপজেলার আটটি ইউনিয়নে ৪৪টি পূজাম-পে উদযাপিত হচ্ছে এই দুর্গোৎসব।

জানা গেছে, পৌরসভার আরামনগর বাজার, সাতপোয়া, পোগলদিঘা, বয়ড়া, তারাকান্দি, ডোয়াইল, চাপারকোনা, আওনা ইউনিয়নের কাবারিয়াবাড়ী কামারপাড়া, জগন্নাথগঞ্জঘাট, পিংনা ইউনিয়নের পিংনা, নরপাড়া, ক্ওায়ামারা, পালপাড়া, কামরাবাদ ইউনিয়নের শিমলাবাজার, মহাদান ইউনিয়ন, ভাটারা ইউপি ও বাউসি বাজারসহ উপজেলার আটটি ইউনিয়নে ৪৪টি পূজাম-পে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। পূজাম-পগুলো সাজানো হয়েছে বর্ণিল আলোকসজ্জায়। ম-পে ম-পে পূজা উদযাপনে হিন্দু পুণ্যার্থীদের সপরিবারে ভিড় লক্ষ্য করা গেছে। এ ছাড়া বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত পূজা দেখতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষদের পরিবার পরিজন নিয়ে ম-পগুলোতে ঘুরে বেড়াতে দেখা যায়।

পূজা মন্ডপ ঘুরতে আসা সংবাদপত্র ব্যবসায়ী গোপাল চন্দ্র সাহা বলেন, গত বছরের চেয়ে এ বছর পূজামন্ডপগুলো অনেক সুন্দর হয়েছে। পুলিশ প্রশাসনের নজরদারীও লক্ষণীয়। মায়ের আর্শিবাদ পেতেই আমরা স্ব-পরিবারের ঘুরতে এসেছি। পুলিশ প্রশাসন পূজা ম-পগুলোয় নিয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

সনাতন ধর্মালম্বী নিকাহ রেজিষ্টার মন্টু লাল তেওয়ারী জানান, ‘সারা উপজেলায় শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। থানা পুলিশ সার্বিক সহায়তা ও নিরাপত্তাজনিত নজরদারি করছে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারন সম্পাদক জানান, উপজেলায় একজন করে নির্বাহী হাকিমের নেতৃত্বে পুলিশসহ একটি করে ভ্রাম্যমাণ দল পূজাম-পের নিরাপত্তায় কাজ করছে। প্রতিটি পূজাম-পে সার্বক্ষণিক পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।’

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar