বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:১১ অপরাহ্ন

সমাবেশের অনুমতি না দেওয়ায় জাতীয় ঐক্যফ্রন্টের রিট

মাতৃভূমির খবর ডেস্ক:   ড.কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের ডাকা সমাবেশের অনুমোদন না দেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট করেন জাতীয় ঐক্যফ্রন্টের সিলেটের সমন্বয়ক আলী আহমদের পক্ষে আইনজীবী জগলুল হায়দার আফ্রিক। ড. কামাল হোসেন রিট আবেদনের শুনানিতে অংশ নেবেন বলে জানা গেছে।

রিটে সমাবেশের অনুমতি না দেয়া কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে রুল জারির আর্জি জানানো হয়েছে। রিটে স্বরাষ্ট্র সচিব,পুলিশের আইজিপি, সিলেটের পুলিশ কমিশনারসহ সহ ৫ জনকে রিটে বিবাদী করা হয়েছে।

সোমবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবী জগলুল হায়দার আফ্রিক।

এর আগে গত শনিবার সভা-সমাবেশে বাধা দেয়ার ঘটনার প্রতিকার চেয়ে উচ্চ আদালতের শরণাপন্ন হওয়ার কথা জানান জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন। ওইদিন জাতীয় ঐক্যফ্রন্টের এ নেতা বলেন, সভা-সমাবেশ করা নাগরিকের মৌলিক অধিকার। সরকার এ অধিকার হরণ করতে পারে না। এ কারণে আমরা আদালতের শরণাপন্ন হব। আদালতের কাছে প্রতিকার চাইব।

২৩ অক্টোবর সিলেটে সমাবেশ করার মধ্য দিয়ে জোট হিসেবে আত্মপ্রকাশের পর আনুষ্ঠানিক কর্মসূচি পালনের কথা ঘোষণা করেছিল জাতীয় ঐক্যফ্রন্ট। কিন্তু স্থানীয় প্রশাসন এ কর্মসূচি পালনে অনুমতি দেয়নি। ফলে ১ দিন পিছিয়ে ২৪ অক্টোবর সিলেটে সমাবেশ পালনের নতুন কর্মসূচি ঘোষণা করেন তারা। এখন পর্যন্ত এ সমাবেশ করারও অনুমতি মেলেনি।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar