সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:৪২ পূর্বাহ্ন

শ্রেষ্ঠ পুলিশ সুপার হারুন অর রশীদ

মাতৃভূমির খবর ডেস্ক :  ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতি, হত্যা মামলার রহস্য উদ্‌ঘাটন, মাদকদ্রব্য উদ্ধার, পোশাক কারখানা স্থিতিশীল রাখতে অবদান রাখার জন্য হারুন অর রশীদ শ্রেষ্ঠ পুলিশ সুপার হয়েছেন।

গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা রেঞ্জের ডিআইজি কার্যালয়ে মাসিক অপরাধ সভায় হারুন অর রশীদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

এ সময় অবদান রাখায় জেলা পুলিশের অন্য সদস্যদের সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

ডিসেম্বরের ২ তারিখে নির্বাচন কমিশনের নির্দেশে নারায়ণগঞ্জের এসপির দায়িত্ব পান হারুন। এসপি হারুন অর রশীদ ২০১৪ সালের ২৪ আগস্ট পুলিশ সুপার হিসেবে গাজীপুরে যোগদান করেছিলেন। ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় দফায় গাজীপুর সদর, শ্রীপুর ও কাপাসিয়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ওই বছরের ২১ এপ্রিল এসপি হারুন অর রশিদকে গাজীপুর থেকে প্রত্যাহার করা হয়েছিল। নির্বাচন সম্পন্ন হওয়ার পর প্রত্যাহারের আদেশ তুলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে ওই বছর ৩ মে গাজীপুরের পুলিশ সুপার পদে হিসেবে পুনর্বহাল করেন। দুই দফা মিলিয়ে ৪ বছর গাজীপুরে ছিলেন তিনি।

এসপি হারুন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করে ২০তম বিসিএস-এর মাধ্যমে ২০০১ সালে এএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। ডিএমপিতে থাকাকালীন সময় বিএনপি নেতা জয়নুল আবেদিন ফারুককে মারধরের ঘটনায় আলোচিত হয়েছিলেন তিনি।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar