রবিবার, ১৬ মে ২০২১, ০২:১২ অপরাহ্ন

শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত

স্পোর্টস ডেস্ক :  বৃষ্টিতে খারাপ পিচের কারণে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ পরিত্যাক্ত হলেও শেষের দুটি ম্যাচে জয় দিয়ে সিরিজ জিতল ভারত। ইন্দোরে দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে হারার পর গতকাল শুক্রবার পুনেতে সিরিজ নির্ধারণী ম্যাচে ৭৮ রানের ব্যবধানে শ্রীলংকাকে হারায় বিরাট কোহলিরা।

আরো পড়ুন: বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতে বন্ধ থাকছে যেসব সড়ক

এদিন টস জিতে ভারতকে আগে ব্যাটিংয়ে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক লসিথ মালিঙ্গা। কিন্তু ব্যাটিং সহায়ক উইকেটে দারুণ শুরু করেন ভারতীয় ওপেনাররা। ওপেনিং জুটিতে ৯৭ রান যোগ করেন লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান। ফলে পাওয়ার প্লে-তে কোনও উইকেট না-হারিয়ে ৬৩ রান তুলে ভারত। তবে ৩৬ বলে ৫২ করে ফিরে যান ধাওয়ান। এর সমান বলে ৫৪ রান করে আউট হোন রাহুলও। তার আগে বিদায় নেন উইকেটরক্ষক সঞ্জু স্যামসন (৬)। মনীষ পাণ্ডে এক প্রান্তে দাঁড়ালেও সান্দাকানের তৃতীয় শিকার হয়ে ফিরেন শ্রেয়াস আয়ার (৪)। তারপরও থামেনি ভারতের রানের চাকা।

অধিনায়ক বিরাট কোহলি ও পাণ্ডের ব্যাটে এগোতে থাকে স্বাগতিকরা। ব্যক্তিগত ২৬ রানে আউট হলেও অধিনায়ক হিসেবে তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন কোহলি।

শেষদিকে শার্দুল ঠাকুরের ৮ বলে ২২ রানে ভর করে ৬ উইকেটে ২০১ রানের সংগ্রহ পায় ভারত। ৩১ রানে অপরাজিত ছিলেন পাণ্ডে।

অপরদিকে ২০১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলংকা। দলীয় ২৬ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। এরপর বিপর্যয় ঠেকাতে চেষ্টা করে অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনাঞ্জয়া ডি সিলভার ব্যাট। কিন্তু ম্যাথিউস ৩১ ও সিলভা ৫৭ রানে বিদায় নেওয়ার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে লংকানরা। ১৫.৫ ওভারে মাত্র ১২৩ রানে অলআউট হয়ে যায় তারা।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar