মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:১৩ অপরাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

মাতৃভূমির খবর রির্পোট :  শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ফি নেওয়া হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নবনিযুক্ত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ শুক্রবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ হুশিয়ারি দেন। এসময় শিক্ষার মান উন্নয়নে সবার সহযোগিতা চান ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তি, সেশন, টিউশন ফি ও ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় অন্যায়। কারও কাছ থেকে অতিরিক্ত ফি নেওয়া হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যেসব বিদ্যালয়ে নিয়ম বেঁধে দেওয়া আছে, সেই নিয়ম মেনে ছাত্র-ছাত্রী ভর্তি করবেন। কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পাওয়া গেলে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশ্বাসের ওপর আমাদেরকে মন্ত্রীত্বের দায়িত্ব দিয়েছেন, আমরা তার বিশ্বাসের মর্যাদা দিয়ে দেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাব। মন্ত্রীত্ব পেয়ে আমাদের মধ্যে অহংকারবোধ চলে না আসে সে ব্যাপারে নজর রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

এসময় সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন কোনো আচরণ না করতে নেতা-কর্মীদের আহ্বান জানান তিনি।

এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌরমেয়র নাছির উদ্দিন আহমেদ, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar