শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ‘চূড়ান্ত’ ফল প্রকাশ

মাতৃভূমির খবর ডেস্ক :   চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল মঙ্গলবার প্রকাশিত হয়েছে। ১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ১৮ হাজার ৩১২ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণদের মধ্যে স্কুল পর্যায়ে ১৪ হাজার ১৭৮ জন, স্কুল-২ পর্যায়ে ৫৫৪ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৫৮০ জন।

পরীক্ষার ফলাফল http://www.ntrca.gov.bdhttp://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদের টেলিটক থেকে SMS- এর মাধ্যমেও ফল জানিয়ে দেয়া হচ্ছে।

গত ২৪ জুন থেকে শুরু হয়ে ৯ আগস্ট চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শেষ হয়। লিখিত পরীক্ষায় ১৯ হাজার ৮৬৩ প্রার্থী উত্তীর্ণ হন। ১৮ হাজার ৭০৯ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

গত ২৩ এপ্রিল চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এর আগে গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর ঢাকা, রংপুর, রাজশাহী, খুলনা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ এ আটটি বিভাগীয় শহরে চতুর্দশ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২০১৭ খ্রিস্টাব্দের আগস্টে চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩১ অক্টোবর প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। পাসের হার ছিলো ২৬ দশমিক ০২ শতাংশ। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক নেয়া এ পরীক্ষায় স্কুল পর্যায়ে ৫ লাখ ৩ হাজার ৩৮ জন এবং কলেজ পর্যায়ে ৩ লাখ ৩ হাজার ৬১২ জনসহ মোট ৮ লাখ ৬ হাজার ৬৫০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে স্কুল পর্যায়ে ১ লাখ ৪ হাজার ৬৯৪ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৫ হাজার ১৮১ জনসহ মোট ২ লাখ ৯ হাজার ৮৭৫ জন উত্তীর্ণ হয়।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar