রবিবার, ১৬ মে ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

শাবিপ্রবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

মাতৃভূমির খবর ডেস্কঃ  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ বুধবার সকালে একাডেমিক কাউন্সিলের সভায় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, ভর্তিপরীক্ষায় আবেদন করেছিলেন ৭০ হাজার ৫৫৪ জন শিক্ষার্থী।  এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৭ হাজার ৬২৯ জন শিক্ষার্থী। তন্মধ্যে ৫১ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

আরো পড়ুন: রুয়েটে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

তিনি আরও জানান, এবারের ভর্তি ফলাফলে কোনো মেধাতালিকা বা অপেক্ষমান তালিকা করা হয়নি। তবে, মেধাক্রম অনুযায়ী আগামী ১২ নভেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে।

সভায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনেয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, সিন্ডিকেটের সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম, অধ্যাপক ড. মস্তাবুর রহমান, ভর্তিপরীক্ষার সদস্য সচিব অধ্যাপক ড. আনোয়ার হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, একাডেমিক কাউন্সিলের সদস্য ও ভর্তিপরীক্ষার সদস্যরা।

এদিকে ভর্তিপরীক্ষার ফলাফল সকাল ১১টার পর থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও মোবাইলে SUST<> RESULT <> User ID/Admission Roll No  লিখে এসএমএস করে জানা যাবে।

গত ২৬ অক্টোবর সকালে ‘এ’ ইউনিট এবং বিকেলে ‘বি১’ ও ‘বি২’ ইউনিটের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিপরীক্ষায় ২৮টি বিভাগের অধীনে এক হাজার ৭০৩টি আসনের বিপরীতে ৫৭ হাজার ৬২৯ জন শিক্ষার্থী অংশ নিয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar