শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৬:৪৪ পূর্বাহ্ন

শাওমি দেশের বাজারে নতুন স্মার্টফোন বিক্রি শুরু করেছে

দেশের বাজারে অফলাইনে রেডমি এস-২ বিক্রির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। এর আগে শুধু অনলাইনে এটি বিক্রি করছিল প্রতিষ্ঠানটি। শাওমি কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার থেকে দারাজ ডটকম ছাড়াও শতাধিক মি অথরাইজড স্টোর এবং ১ হাজারের বেশি রিটেইল স্টোরে নতুন স্মার্টফোনটি বিক্রি শুরু হচ্ছে। এর দাম ১৪ হাজার ৯৯৯ টাকা।

শাওমির ভাইস প্রেসিডেন্ট এবং শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপক মানু জেইন বলেন, ‘বাংলাদেশের বাজারে ভালো সেলফি স্মার্টফোন নিয়ে আসতে পারায় খুব ভালো লাগছে। অনলাইনের পাশপাশি অফলাইনেও রেডমি এস-২ ছেড়ে স্থানীয় বাজারে শেয়ার বাড়ানোর আশা করছি আমরা।’

উল্লেখ্য, নতুন এ স্মার্টফোনের মাধ্যমে দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে শাওমি। নতুন স্মার্টফোনটিকে সেলফি ফোন হিসেবে উল্লেখ করছে প্রতিষ্ঠানটি। রেডমি এস-২ স্মার্টফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে পিক্সেল বিনিং প্রযুক্তি এবং শাওমির নিজস্ব কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক (এআই) বিউটিফাই ফিচার ব্যবহার করা হয়েছে। এর পেছন দিকে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন দুটি ক্যামেরা। রেডমি এস-২-এর ৫ দশমিক ৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

রেডমি এস-২ তে দুটি সিম কার্ড ও ২৫৬ গিগা পর্যন্ত একটি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। এতে আইআর ব্লাস্টার এবং কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক ফেস আনলক সুবিধা রয়েছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar