সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন

শহীদ মিনারে বরেণ্য নির্মাতা টুটুলকে শেষ শ্রদ্ধা

বিনোদন ডেস্ক :  শহীদ মিনারে মুক্তিযোদ্ধা ও চলচ্চিত্র নির্মাতা সাইদুল আনাম টুটুলের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ। আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ শ্রদ্ধা জানানো হয়। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে প্রথম জানাজার পর তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

টুটুলকে শ্রদ্ধা জানাতে এসেছিলেন মুস্তাফা মনোয়ার, সৈয়দ সালাউদ্দিন জাকি, মামুনুর রশীদ, মসিউদ্দিন শাকের, রাইসুল ইসলাম আসাদ, শিশুসাহিত্যিক আলী ইমাম, ড. মুহম্মদ জাফর ইকবাল ও ইয়াসমিন হক, তারিক আনাম খান, ফরিদুর রেজা সাগর, কেরামত মওলা, কে এস ফিরোজ, গাজী রাকায়েত, নিমা রহমান, ভাস্বর বন্দপাধ্যায়, লিয়াকত আলী লাকী, মঞ্চসারথি আতাউর রহমান প্রমুখ।

চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম বলেন, ‘তার মতো গুণী মানুষের চলে যাওয়া আমাদের জন্য অনেক বড় ক্ষতির। সে নিভৃতে মানুষের মধ্যে শিল্প ছড়িয়েছে। আপাদমস্তক একজন শিল্পযোদ্ধা ছিলেন।

আগামী ২৫ ডিসেম্বর বিকেল চারটায় শিল্পকলা একাডেমির চিত্রশালায় টুটুল স্মরণে স্মরণসভা হবে। সবাইকে উপস্থিত থাকার আহবান জানাই।

উল্লেখ্য, সাইদুল আনাম টুটুল মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বেলা ৩টা ১০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar