শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৩:৩৩ পূর্বাহ্ন

শরীরচর্চা নিয়ে জ্ঞান দিলেই, গালাগালি দিয়ে দিই, বলছেন বিদ্যা

মাতৃভূমির খবর ডেস্ক : নায়িকা সুলভ তন্বী চেহারা তাঁর নয়। তবুও তিনি নায়িকা। আরও কয়েক বছর আগে কেরিয়ার শুরু করলে, নায়িকার অফার পেতেন কি না, সন্দেহ। কিন্তু ইদানীং ছবির বিষয় পাল্টেছে। ফলে তথাকথিত নায়িকার চেহারার ধারণাও বদলেছে। ফলে অভিনয় দিয়ে বাজিমাত্ করেছেন তিনি। যেখানে চেহারা ততটা আর গুরুত্ব পায়নি। তিনি বিদ্যা বালন। তবুও কেরিয়ারের প্রথম থেকেই চেহারা নিয়ে সমালোচনা সামলেছেন তিনি। এ বার সে সব নিয়ে মুখ খুলেছেন নায়িকা।

বিদ্যার দাবি, রোগা হওয়ার চেষ্টা তিনি করেছিলেন। কিন্তু কিছু শারীরিক সমস্যার কারণে তা সম্ভব হয়নি। আর সে কারণেই হেনস্থার শিকার হয়েছেন একাধিক বার।

সম্প্রতি এক সাক্ষাত্কারে বিদ্যা বলেন, ‘‘সারা জীবন হরমোনের সমস্যায় ভুগছি আমি। যখন অল্প বয়েস, লোকে বলত এত সুন্দর দেখতে তোমায়, একটু ওজন কমিয়ে ফেল। এটা শুনতে কিন্তু সব সময় ভাল লাগে না। আমি ব্যায়াম করতাম। তাতে হরমোনের সমস্যা কিছু কমেছিল। কিন্তু পরে আবার বেড়ে যায়।’’

বিদ্যা জানিয়েছেন, এক সময় শট দেওয়ার পর আর মনিটরে দেখতেন না। কারণ মনিটর দেখলেই যদি মনে হয় মোটা লাগছে? ‘‘আসলে লোকে ভাবে, ভুল খাবার, শরীরচর্চা না করার জন্য মোটা হয়ে যাচ্ছি। আসলে তো তা নয়। হরমোনের সমস্যার জন্য কখনও রোগা হতেই পারলাম না। কিন্তু লোকে বিচার করে অন্য ভাবে। শরীরচর্চা করতে বললেই আমার রাগ হয়ে যায়। কী ভাবে লোকে জানতে পারছে, আমি শরীরচর্চা করছি না? কত চ্যালেঞ্জ পেরতে হচ্ছে, তার খবর কেউ রাখে কি?’’ প্রশ্ন নায়িকার।

চেহারার কারণে শুধু বিদ্যা নয়, ঘরে-বাইরে বহু মহিলাকে সমালোচনার মুখোমুখি হতে হয়। সেই পরিস্থিতিতে মুখ বন্ধ করে না রেখে তার উচিত জবাব দেওয়ার পরামর্শ দিয়েছেন বিদ্যা।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar