মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৫০ অপরাহ্ন

লোকমান-শফিকুলের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

মাতৃভূমির খবর ডেস্কঃ  মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক (বিসিবি) মো. লোকমান হোসেন ভূঁইয়া এবং কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক।গতকাল রোববার রাতে এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রধান আবু হেনা মো. রাজি হাসান।

আরো পড়ুন : এসএসসি পরীক্ষার ফর্ম পূরণের তারিখ ঘোষণা

বিএফআইইউ থেকে ব্যাংকগুলোর কাছে পাঠানো পৃথক দুটি চিঠিতে বলা হয়েছে, লোকমান হোসেন ভূঁইয়া ও শফিকুল আলম ফিরোজের নামে কোনো হিসাব অতীতে বা বর্তমানে পরিচালিত হয়ে থাকলে তার যাবতীয় তথ্য (হিসাব খোলার আবেদন ফর্ম, গ্রাহক সর্ম্পকিত তথ্য (কেওয়াইসি), প্রোফাইল থেকে শুরু করে লেনদেনের হালনাগাদ বিবরণী) জরুরি ভিত্তিতে আগামী পাঁচ দিনের মধ্যে বিএফআইইউকে জানাতে হবে। উল্লেখিত ব্যক্তিদের স্বার্থ সংশ্লিষ্ট ব্যাংক হিসাবগুলো রোববার থেকে ৩০ দিনের জন্য স্থগিত (ফ্রিজ) থাকবে।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর সম্রাট, শাওন ও তার স্ত্রী ফারজানার ব্যাংক হিসাবের সব ধরনের লেনদেন স্থগিত করতে ব্যাংকগুলোকে দির্দেশনা দেয় বাংলাদেশ ব্যাংক।

তার আগে ২২ সেপ্টেম্বর যুবলীগের নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও রিমান্ডে থাকা যুবলীগের নেতা জি কে শামীমের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করে বিএফআইইউ। একইসঙ্গে তাদের স্ত্রী, মা বা স্বার্থসংশ্লিষ্ট অন্য যেকোনো নামে হিসাব থাকলে তা-ও স্থগিত করা হয়। অর্থপাচার প্রতিরোধ আইনের আওতায় এসব হিসাব ৩০ দিনের জন্য স্থগিত করে বাংলাদেশ ব্যাংক।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর রাতে তেজগাঁওয়ের মনিপুরী পাড়ার বাসা থেকে বিপুল পরিমাণ মাদকসহ লোকমান হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব। র‌্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ পরে এক সংবাদ সম্মেলনে বলেন, মোহামেডান ক্লাবে অবৈধ ক্যাসিনো ভাড়া দিয়ে কোটি কোটি টাকা উপার্জন করেছেন লোকমান। তার এ টাকা অস্ট্রেলিয়ায় কমনওয়েলথ ও এএনজেড ব্যাংকে রাখা আছে।

লোকমানের বরাত দিয়ে তিনি আরও বলেন, অস্ট্রেলিয়ার ওই দুই ব্যাংকে তার ৪১ কোটি টাকা রয়েছে। ছেলে অস্ট্রেলিয়ায় পড়ার সুবাদে তিনি মাঝে মধ্যে সেখানে যান।

এদিকে গত ২০ সেপ্টেম্বর কলাবাগান ক্লাবে অভিযান চালিয়ে শফিকুল আলমসহ পাঁচজনকে অস্ত্র-গুলি ও ইয়াবাসহ গ্রেপ্তার করে র‌্যাব।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar