বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে পলিটেকনিক কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি :

লক্ষ্মীপুরে ৪ দফা দাবিতে পলিটেকনিক ইনস্টিটিউট কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল গত- ( ১৮ জানুয়ারী ) সোমবার দুপুরে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ব্যানারে    লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়েছে ।

শিক্ষার্থীদের দাবিকৃত দফা গুলো হলো- (১) ছোট সিলেবাসে পরীক্ষা নেওয়া, (২) দ্রুত ক্লাস চালু করা, (৩) সেশন জট বন্ধ করা, এবং, (৪) বাড়তি ফি প্রত্যাহার করা । বিক্ষোভ মিছিল করার আগে তাদের দাবি সংবলিত করার জন্য একটি স্মারকলিপি জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ,কে প্রদান করেন ।

শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলটি লক্ষ্মীপুর শহরের ঝুমুর এলাকা থেকে শুরু হয়ে লক্ষ্মীপুর শহরের বিভিন্ন সড়ক পথ প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে গিয়ে মানববন্ধনে সকল শিক্ষার্থী একত্রিত হয় । শিক্ষার্থীদের অন্যান্য দাবি গুলো হলো- এক বছরের লস মানি না । স্থগিত হওয়া ২য়, ৪র্থ, ৬ষ্ঠ পর্বের পরীক্ষাগুলোকে অটোপাস দিয়ে ব্যাবহারিক পরীক্ষাগুলো পরবর্তী পর্বের সঙ্গে সংযুক্ত করে দেওয়া হোক । এবং, ১ম, ৩য়, ৫ম ও ৭ম পর্বের ক্লাস চালু করে ছোট সিলেবাসে পরীক্ষা নিতে হবে ।

সকল অতিরিক্ত ফি প্রত্যাহার ও বেসরকারি পলিটেকনিক এর সেমিষ্টার ফি অর্ধেক করা করতে হবে ।  চলতি বছরের মধ্যে অন্যান্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আসন বৃদ্ধি করতে হবে । এ সময় মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, পলিটেকনিক কলেজের শিক্ষার্থী ইকবাল হোসেন, রুবেল হোসেন, নুজহাত তাসনিম রুহি, তাহমিনা আক্তার, মো. নোভেল, ইয়াসিন আরাফাত, এবং, নিরা আক্তার সহ প্রমুখ ।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar