বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:১৩ অপরাহ্ন

রোববারের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক:   অনিবার্য কারণে রোববারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা স্থগিত করা হয়েছে। এদিনের নির্ধারিত বিষয়ের পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (৯ নভেম্বর) সকাল ৯টায়। আজ শনিবার বেলা সোয়া ১১টার দিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বাসায় সংশ্লিষ্টদের নিয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরীক্ষা স্থগিতের এই সিদ্ধান্ত ইতোমধ্যে সকল বোর্ডকে জানিয়ে দেয়া হয়েছে।

গত ১ নভেম্বরে থেকে সারাদেশে একযোগে শুরু হয় অষ্টম শ্রেণির ‘জুনিয়র স্কুল সার্টিফিকেট’ (জেএসসি) ও ‘জুনিয়র দাখিল সার্টিফিকেট’ (জেডিসি) পরীক্ষা।

তার আগে ২৯ অক্টোবর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এবারের অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা-সংক্রান্ত তথ্য-উপাত্ত তুলে ধরেন। তিনি জানান, এবার জেএসসি-জেডিসি পরীক্ষায় ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ পরীক্ষার্থী অংশে নিচ্ছে। তার মধ্যে ১৪ লাখ ৪৬ হাজার ৬০১ ছাত্রী এবং ১২ লাখ ২৩ হাজার ৭৩২ ছাত্র। ছাত্রদের থেকে এবার ২ লাখ ২২ হাজার ৮৬৯ জন ছাত্রী বেশি। দেশের ২৯ হাজার ৬৭৭টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত দুই হাজার ৯০৩টি কেন্দ্রে জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশ নেবে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar