বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:৫৫ পূর্বাহ্ন

রিট খারিজ, নির্বাচনে অংশ নিতে পারছেন না খালেদা জিয়া

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক :   একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনটি আসনে প্রার্থী হতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার তিনটি মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে করা ৩টি রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার সকালে এ সংক্রান্ত শুনানিতে একক বেঞ্চের প্রতি অনাস্থা জানিয়ে তার আইনজীবীদের করা আবেদন খারিজ করে দেন বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ।

একক বেঞ্চের এই আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আপিল করা হবে বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। আদালতের প্রতি অনাস্থা জানিয়ে করা আবেদন খারিজ হওয়ায় খালেদা জিয়ার আইনজীবীরা আদালত থেকে বেরিয়ে যান।

আদালতে নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এ মামলায় আদালত বর্জন করায় খালেদা জিয়ার পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না।

এর আগে গত ১১ ডিসেম্বর খালেদা জিয়ার তিনটি রিটের ওপর বিভক্ত আদেশ দেন হাইকোর্ট। এদিন বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলে নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করে রুল জারি করেন। আর বেঞ্চের অপর বিচারপতি মো. ইকবাল কবির এ আদেশের সঙ্গে দ্বিমত পোষণ করেন। পরে নিয়ম অনুসারে বিষয়টি প্রধান বিচারপতি  সৈয়দ মাহমুদ হোসেনর কাছে পাঠালে তিনি ১২ ডিসেম্বর উক্ত একক বেঞ্চ গঠন করেন।

এর আগে শুনানি শেষে গত ১০ ডিসেম্বর বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে আদেশের জন্য ১১ ডিসেম্বর দিন ধার্য করেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar