মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন

রাষ্ট্রীয় মর্যাদায় কুষ্টিয়া জেলা ইউনিট কমান্ডের সাবেক জেলা কামান্ডার বীর মুক্তিযোদ্ধা মরহুম নাসিম উদ্দিন আহমেদ’র দাফন সম্পন্ন

মোহাম্মদ রফিক, কুষ্টিয়াঃ  বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কুষ্টিয়া জেলা ইউনিট কমান্ডের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মরহুম নাসিম উদ্দিন আহমেদের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। আজ রবিবার সকালে কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে ৩য় নামাযে জানাযা শেষে মরহুমের লাশ কুষ্টিয়া পৌরসভার মুক্তিযোদ্ধা গোরস্থানে দাফন করা হয়। এতে মরহুমের পরিবারের সদস্য, আত্নীয়-স্বজন, জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত মুক্তিযোদ্ধা, প্রশাসনের কর্মকর্তা এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহন করেন।
এর আগে সকাল ১১ টায় বীর মুক্তিযোদ্ধা মরহুম নাসিম উদ্দিন আহমেদের প্রতি রাষ্ট্রীয় সম্মান জানিয়ে প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অর্নার প্রদান করা হয়। মহামান্য রাষ্ট্রপতির পক্ষে তাঁকে গার্ড অব অর্নার প্রদান করেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন। এসময় পুলিশ সুপার তানভীর আরাফাত, সাবেক এমপি আব্দুর রউফ, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগার আলী, বীর মুক্তিযোদ্ধা হাজী রফিকুল আলম টুকু, জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জাহিদ হোসেন জাফর, জিপি আক্তারুজ্জামান মাসুম, জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুক্তিযোদ্ধা ইউনিট কামান্ডের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মানিক ঘোষসহ মুক্তিযোদ্ধা, প্রশাসনের কর্মকর্তা ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার শুরুতেই নাসিম আহমেদের ছোট ভাই মেধা’ কুষ্টিয়ার সদস্য সচিব শামীম আহমেদ পরিবারের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফেরাত কামনায় উপস্থিত সকলের কাছে দোয়া প্রর্থানা করেন। এর আগে সকালেই মুক্তিযোদ্ধা নাসিমের প্রতি সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানাতে মরহুমের মরদেহ লাশবাহী ফ্রিজিং গাড়ীতে করে ইসালামিয়া কলেজ মাঠে নেয়া হয়। সেখানে বিভিন্ন সংগঠন ও নেতৃবৃদ্ধের পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়ে মরহুমের কফিনে ফুল দেয়া হয়। এসময় কুষ্টিয়া-৩ আসনের এমপি মাহবুব-উল আলম হানিফের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা।মুক্তিযোদ্ধা নাসিম
গত বুধবার বাংলাদেশ সময় সকাল ১০ টায় আমেরিকার নিউইয়র্ক সিটিতে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া………রাজিউন)।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। মুক্তিযোদ্ধা নাসিম মুক্তিযোদ্ধাদের ভোটে একধিকবার নির্বাচিত কুষ্টিয়া জেলা ইউনিট কমান্ডের দায়িত্ব পালন করেন।
নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar