বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:১৯ অপরাহ্ন

রাত পোহালেই চৌগাছা নারায়ণপুর ইউনিয়নের উপনির্বাচন

(চৌগাছা যশোর) যশোরের চৌগাছার নারায়ণপুর ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের উপনির্বাচন আগামীকাল বৃহঃবার। ইউনিয়নের ভগবানপুর এবং ইলিশমারী গ্রাম নিয়েই এই ৭ নং ওয়ার্ড।

নির্বাচন অফিস এবং নারায়নপুর ইউনিয়ন সূত্রে জানা যায়, ৯ মে উক্ত ওয়ার্ডের সদস্য আশাদুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলে পদটি শূন্য হয়। শূন্য পদ পূরণে নির্বাচন কমিশন উপনির্বাচনের জন্য ২০ জুন তফসিল ঘোষণা করেন। এ নির্বাচনে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে।

এই নির্বাচনে তিনজন প্রার্থী ভোট যুদ্ধে অংশগ্রহণ করছেন। প্রার্থী তিনজন ওহিদুল ইসলাম (টিউবওয়েল মার্কা), ইউসুফ আলী (তালা মার্কা) এবং শহিদুল ইসলাম (মোরগ মার্কা)। তারা নিজ নিজ স্থান থেকে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, যশোর জেলায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হতে যাচ্ছে। আরও জানা যায়, উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের ২টি কেন্দ্রে ৮টি বুথে ৩২৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটগ্রহনের জন্য ২৮ জন কর্মকর্তা-কর্মচারীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ২১ ও ২২ জুলাই ওয়ার্ডের বিভিন্ন স্থানে ক্যাম্পেইন করে ইভিএমে কিভাবে ভোট দিতে হয় তা ভোটারদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রশিক্ষণ শেষে ২৩ জুলাই দুটি কেন্দ্রে দুপুর ২টা পর্যন্ত ১৫১ জন ভোটার মক ভোট দিয়েছেন।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসার নাজিম উদ্দীন বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আব্দুর রশিদ জানান, ইভিএমে জাল ভোট দেয়া বা কেন্দ্র দখলের সুযোগ নেই। একজনের ভোট অন্যজনের দেয়ারও কোনো সুযোগ নেই।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar