বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

রাজশাহীতে বাগমারায় পেঁয়াজের ক্ষেতে গাঁজার চাষ, আটক ১

রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহীর বাগমারায় পেঁয়াজের ক্ষেতে ৫৫টি গাঁজার গাছ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ওই জমির মালিকের ছেলে সাগর আহম্মেদ (২০) নামের এক কলেজ পড়ুয়া ছাত্রকে গ্রেফতারও করা হয়েছে। সাগর উপজেলার বাসুপাড়া ইউনিয়নের খুঁজিপুর গ্রামের মাহাবুর রহমানের ছেলে।

গত সোমবার (০৫ এপ্রিল) সন্ধা ৭টার দিকে সাগরকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। (মঙ্গলবার) ১১ টায় সাগরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিষয়টি মঙ্গলবার (০৬ এপ্রিল) নিশ্চিত করেছেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ।

তিনি জানান, উপজেলা খুঁজিপুর গ্রামের মাহাবুর তার নিজের পেঁয়াজ ক্ষেতের ভেতরে গোপনে ৫৫টি গাঁজার গাছ লাগান। পেঁয়াজের ক্ষেতটি মূলত আশপাশে পানের বরজ ছিল, মাঝখানে ছিল তার পেঁয়াজের বাগান। নিয়মিত পরিচর্যায় গাছগুলোকে বড় করা হয়।’

তিনি আরও জানান, গাছগুলো দেখে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। পরে লোকজন বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানায়। এমন অভিযোগের প্রেক্ষিতে সোমবার সন্ধার পর বাগমারা থানার পুলিশ খুঁজিপুর গ্রামের ওই পেঁয়াজ খেতে অভিযান চালায়। পেঁয়াজ খেতে গাঁজা গাছ চাষের বিষয়টি নিশ্চিত হওয়ার পর পুলিশ সেগুলো খেত থেকে জব্দ করে। পরে জমির মালিক মাহাবুরকে না পেয়ে তার ছেলে সাগরকে নিজ বাড়ি থেকে সন্ধায় গ্রেফতার করা হয়েছে।

এবিষয়ে বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ দুপুরে বলেন, মাহাবুরের পেঁয়াজখেত থেকে ২৪ কেজি ওজনের ৫৫টি গাঁজার গাছ উদ্ধার করেছে। এঘটনায় একটি মামলাও দায়ের হয়েছে। তার বাবা মাহাবুর রহমান পলাতক থাকা আটক করা সম্ভব হয়নি। তাকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar