বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:২০ পূর্বাহ্ন

মেসির রেকর্ডের দিনে বার্সার জয়

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক :   পিএসভি আইন্দোফেনকে ২-১ ব্যবধানে হারিয়ে গ্রুপ সেরা হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে উঠেছে বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠে বার্সার এই জয়ে একটি গোল করেছেন আর্জেন্টাইন খুদে জাদুকর লিওনেল মেসি। আর এই গোলের সুবাদে অনন্য এক রেকর্ড গড়ে ফেলেছেন তিনি।

নির্দিষ্ট কোনো ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে বেশি গোল এখন মেসির। বার্সেলোনার জার্সিতে ১০৬ গোল করেছেন তিনি। পেছনে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে। রিয়াল মাদ্রিদের হয়ে পর্তুগিজ তারকার গোল ছিল ১০৫টি, বর্তমানে যিনি জুভেন্টাসে খেলছেন।

প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধটা মোটেও ভালো কাটেনি বার্সার। এই অর্ধে দারুণ খেলেছে পিএসভি। দুর্ভাগ্য যে, সাফল্যের মুখ দেখেনি দলটি। ভাগ্য তাদের সহায় ছিল না। কখনো পোস্ট কখনোবা বাধা হয়ে দাঁড়িয়েছে ক্রসবার।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছেন মেসি একাই। ৬১তম মিনিটে উসমান ডেম্বেলের কাছ থেকে ডি-বক্সে বল পেয়ে বার্সাকে এগিয়ে দেন বাঁ পায়ের জাদুকর। মিনিট দশেক বাদে সতীর্থ জেরার্ড পিকের গোলটিতেও সরাসরি অবদান রেখেছেন মেসি। তার মাপা ফ্রি-কিকে পা ছুঁইয়ে পিএসভির জালে বল জড়ান পিকে। ৮২তম মিনিটে পিএসভির এক গোল শোধ করেন লুক ডি ইয়ং। তবে এটি কেবল সান্ত্বনা এনে দিয়েছে ডাচ চ্যাম্পিয়নদের।

এই জয়ে ৫ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট দাঁড়াল বার্সার। তাতে এক ম্যাচ হাতে রেখেই ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে গেল আর্নেস্তো ভালভার্দের দল। এই গ্রুপের অপর ম্যাচে ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলোর সম্ভাবনা টিকিয়ে রেখেছে টটেনহাম। স্পারসদের হয়ে ৮০ মিনিটে জয়সূচক গোলটি করেছেন ক্রিশ্চিয়ান এরিকসেন।

৫ ম্যাচ শেষে টটেনহাম আর ইন্টার, দুই দলেরই সমান ৭ পয়েন্ট। গোল ব্যবধানও সমান। ফলে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি তাদের জন্য বাঁচা-মরার লড়াই হতে যাচ্ছে। আগামী ১১ ডিসেম্বর ন্যু ক্যাম্পে বার্সার মুখোমুখি হবে টটেনহাম। একই দিন নিজেদের মাঠে টটেহাম লড়বে পিএসভির বিপক্ষে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar