শুক্রবার, ১৪ মে ২০২১, ০৫:৫৩ পূর্বাহ্ন

মুজিব বর্ষ শুরু হলো বই উৎসবের মধ্য দিয়ে

মো. আবু কাউছার, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া):
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে শুরু হয়েছে মুজিব বর্ষ ২০২০ বই উৎসবের মধ্য দিযয়ে ।

এই বই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ইকবাল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোকাররম হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল আউয়াল, একাডেমিক সুপারভাইজার ইতি বেগম, সহকারী শিক্ষা কর্মকর্তা আব্দুল কাইয়ুম ও মতিউর রহমান, সদ্য সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শামসুল আলম সরকার ও বীর মুক্তিযোদ্ধাগণ।

নবীনগর উপজেলা প্রাথমিক বিদ্যালয় ২২১ ও কিন্ডার গার্ডেন ১৩০ টি স্কুলে ৪৪১৮৫৫ টি এবং মাধ্যমিক স্কুল ও মাদ্রাসায় ৫৮ টি প্রতিষ্ঠানের মধ্যে ৭ লক্ষ বই বিতরণ করা হয়। এখানে উল্লেখ্য যে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একজন করে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের হাত দিয়ে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এর পিছনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমের অবদান অনস্বীকার্য। বই উৎসবের পূর্ব থেকে তিনি প্রতিটি স্কুলের প্রধান শিক্ষকদের নির্দেশ দিয়ে দেন যেন নবীনগরের প্রতিটি স্কুলে বীর মুক্তিযোদ্ধাদেরকে দিয়ে বই বিতরণের উদ্বোধন করানো হয়। বাংলাদেশ স্বাধীনতার পর থেকে এই প্রথম কোন নির্বাহী কর্মকর্তা এমন উদ্যোগ নিয়েছেন।

বই উৎসবের বক্তৃতাকালে উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির বলেন আজ মুজিববর্ষে শুরু তাই এই বইয়ের মাধ্যমে আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানতে হবে চিনতে হবে বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে লালন করতে হবে কারণ এই বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধ হযয়েছিল বিধায় আজকে বাংলাদেশ স্বাধীন । বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সারা বাংলাদেশের সকল শিক্ষার্থীদের হাতে ৩৫ কোটি বই তুলে দেন। অতিথিগণ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঘুরে ঘুরে বই উৎসবে অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar