মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৮:৩৫ অপরাহ্ন

মালিতে বাসের নিচে পেতে রাখা বোমা বিস্ফোরণে নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক :   পশ্চিম আফ্রিকার দেশ মালির মোপতি অঞ্চলে একটি যাত্রীবাহী বাসের নিচে পেতে রাখা বোমা বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২৪ জন।

আরো পড়ুন :  জাতীয় নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী হলেন আছাদুজ্জামান মিয়া

মঙ্গলবার যাত্রীবাহী বাসটি দুয়েন্তজা ও হোম্বরি এলাকার মধ্যবর্তী সড়কটি অতিক্রম করার সময় এর নিচে পেতে রাখা বোমাটি বিস্ফোরিত হয় বলে জানা গেছে। এ ঘটনায় প্রাথমিকভাবে নিহতদের সংখা আট বলে জানিয়েছিলেন স্থানীয় কর্মকর্তারা।

ঘটনার সময় বাসটিতে ৬০ জনের মতো যাত্রী ছিল। মোপতির যে এলাকায় স্থানীয় নৃগোষ্ঠীর জঙ্গিরা নিয়মিত প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীগুলোর বেসামরিকদের হত্যা করে এবং যেখানে ইসলামপন্থি জঙ্গিরাও সক্রিয় সেই এলাকা দিয়ে যাওয়ার সময়ই বোমাটি বিস্ফোরিত হয়।

মালির নিরাপত্তামন্ত্রী সালিফ ট্রাওরে এ সম্পর্কে এক বিবৃতিতে বলেন, ‘বোমা বিস্ফারণে ১৪ জন নিহত এবং আরো ২৪ জন আহত হয়েছেন বলে আমরা খবর পেয়েছি। আহতদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর।’

তবে কারা এই বোমা বিস্ফারণ ঘটিয়েছে সে ব্যাপারে মালির নিরাপত্তা মন্ত্রণালয় কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

প্রসঙ্গত, বুরকিনা ফাসো, মালি ও নাইজারের সীমান্ত যেখানে মিলেছে, সেই প্রত্যন্ত সীমান্ত এলাকাটিতে জিহাদি জঙ্গিদের অবাধ বিচরণ। তারা ওই এলাকায় প্রায়ই জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী, মালির ও আন্তর্জাতিক সামরিক বাহিনীর সদস্যদের লক্ষ্য করে প্রাণঘাতী হামলা চালিয়ে থাকে। আর এসব হামলায় ব্যবহৃত বোমা তারা ঘরেই তৈরি করে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar