বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৯:১৪ পূর্বাহ্ন

মার্চের প্রথম সপ্তাহ থেকে উপজেলা নির্বাচন : ইসি সচিব

ফাইল ছবি

ইসি সচিব হেলালুদ্দীন বলেন, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। আগামী মার্চের প্রথম সপ্তাহ থেকে ধাপে ধাপে বিভাগ অনুযায়ী ভোট গ্রহণ করা হবে। যেহেতু ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষা, এপ্রিলে এইচএসসি পরীক্ষা ও সামনে পবিত্র রমজান, এ তিনটি বিষয় মাথায় রেখে প্রশাসনিক বিভাগ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানে আমরা সব তথ্য-উপাত্ত সংগ্রহ করছি। আশা করছি, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বিস্তারিত তফসিল ঘোষণা করতে পারব।

এছাড়া একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে নির্বাচনের তফসিল ঘোষণা আগামী ১৭ ফেব্রুয়ারি বলে জানান নির্বাচন কমিশন সচিব।

গতকালের কমিশন সভার এজেন্ডা ছিল সংরক্ষিত নারী আসনের তফসিল নির্ধারণ, কিশোরগঞ্জ-১ আসনের তফসিল নির্ধারণ, পঞ্চম উপজেলা নির্বাচনের প্রস্তুতি এবং জাতীয় ঐক্যফ্রন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের স্মারকলিপি বিষয়ে আলোচনা। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনজন কমিশনার, ইসি সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার দেশের বাইরে অবস্থান করায় তিনি সভায় উপস্থিত ছিলেন না।

কিশোরগঞ্জ-১ আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা রয়েছে জানিয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, সাবেক জনপ্রশাসনমন্ত্রী ও সংসদ সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম ৩ জানুয়ারি মৃত্যুবরণ করেন। তার পরিপ্রেক্ষিতে আসনটি এখন শূন্য আছে। যেহেতু তিনি শপথ গ্রহণ করেননি এবং গেজেট নোটিফিকেশন হয়ে গেছে, স্বাভাবিকভাবেই এখানে আইনগত জটিলতা আছে। এ বিষয়ে কমিশন বলেছে, সংসদ সচিবালয় থেকে বিষয়টি অবগত হওয়ার পর তফসিল ঘোষণা করা হবে। সুতরাং কমিশন কোনো সিদ্ধান্ত প্রদান করেনি। সংসদ সচিবালয় থেকে বিষয়টি অবহিত করার পর তফসিল ঘোষণা করা হবে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar