বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৫:৫৬ পূর্বাহ্ন

মাধবপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ পৌরবাসীর দীর্ঘ দিনের স্বপ্ন অবশেষে পুরণ হচ্ছে

লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুরে দখল দারদের কবলে ছিল বিশ কোটি টাকার সরকারি জমি, ও পৌরবাসীর বহুদিনের লালিত স্বপ্ন অবশেষে পূরণ হতে চলেছে, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি পর্যটন মন্ত্রণালয় হতে মাধবপুরে উপজেলায় একটি দৃষ্টিনন্দন পার্ক করতে বরাদ্দ প্রদান করেছেন মাধবপুর উপজেলা নিবার্হী কার্যালয়ে তত্ত্বাবধানে বাজারে ভিতরে পুকুরে ভূমিতে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে এ দৃষ্টিনন্দন পার্ক।

এটি বাস্তবায়িত হলে এ এলাকা ও আশপাশের জনগণের বহুদিনের স্বপ্ন পূরণের পাশাপাশি সরকারের খাস জমির উদ্ধার ও এলাকার সৌন্দর্য বৃদ্ধি ও উন্নয়ন সাধিত হবে এবং ছুটে আসবে দর্শনার্থী- এমনটাই প্রত্যাশা মাধবপুর বাসীর। মাধবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন জানান, মাধবপুরে জনগণের বহুদিনের স্বপ্ন ছিলো একটি দৃষ্টিনন্দন পার্ক হবে।

এটি বাস্তবায়নে আমরা উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছি অলরেডি টেন্ডার দেওয়া হয়েছে। কাজ শুরু করার আগে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে এবং উচ্ছেদ অভিযান চলমান রয়েছে সরেজমিনে রবিবার (৭-নভেম্বর) সকলে গিয়ে দেখা গেছে উপজেলা নিবার্হী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন, সহকারী কমিশনার(ভুমি) মহিউদ্দিন আহামেদ এর নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে স্থানীয় কয়েকজন মুরব্বি জানান।

একসময় মাধবপুর বাজারের এই পুকুর টি দৃষ্টিনন্দন ছিল।পুকুরে গোসল করতেন বাজারের বাসিন্দরা। কয়েক যুগ ধরে ময়লা, আবর্জনা ,ও কচুরিপানায় পুকুরটি এখন পরিত্যক্ত।এসুযোগে পুকুর পাড় অবৈধভাবে দখল হয়ে গেছে।অনেকই পুকুরপাড় দখলে নিয়ে গড়ে তুলেন ইমারত। উপজেলা নিবার্হী কর্মকর্তা মঈনুল ইসলাম মঈন জানান, দখল উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে দখল মুক্ত করে পুকুরটি সংস্কার করে এখানে একটি পার্ক করার প্রকল্প গ্রহন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar