বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু

মোঃ মশিউর রহমান/টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ
করোনা মহামারীতে দীর্ঘ ১৭ মাস বন্ধ থাকার পর মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের সশরীরে ক্লাস শুরু হয়েছে। করোনাকালে অনলাইনে ক্লাস ও একাডেমিক কার্যক্রম পরিচালনা করা হলেও আজ রবিবার ২ নভেম্বর সকাল থেকে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হয়। সকল শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়েছে ক্যাম্পাস প্রাঙ্গন। বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া এবং হল রোড সংলগ্ন দোকানগুলোতে আগের মত শিক্ষার্থীরা গল্পে আড্ডায় মেতে উঠেছে। এদিকে দীর্ঘদিন পর ক্লাসে ফেরায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

সকালে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. এ আর এম সোলাইমান বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন। এছাড়া শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের উদ্যোগে ক্যাম্পাসে আগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন নেয়াসহ মাস্ক ও মিষ্টি বিতরণ করা হয়।

অপরদিকে ক্লাসে ক্লাসে ফিরেছেন শিক্ষার্থী, শিক্ষকরাও প্রস্তুত। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সব বিভাগে সশরীরে ক্লাসে আসতে শুরু করেন শিক্ষার্থীরা। দীর্ঘদিন পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খুলে দেয়ায় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। ক্লাসে শিক্ষার্থীদের বরণ করে নিতে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয়ের বিভাগ ও অনুষদগুলোউল্লেখ্য, ১৮ অক্টোবর ২০২১ তারিখে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৪৭তম (জরুরী) সভার সুপারিশের ভিত্তিতে একই দিন অনুষ্ঠিত ২২৩তম (জরুরী) রিজেন্ট বোর্ড সভা থেকে ২৫ অক্টোবর হতে খুলে দেয়া এবং ২ নভেম্বর হতে শিক্ষার্থীদের সশরীরে শ্রেণীকক্ষে ক্লাস ও পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar