রবিবার, ০৯ মে ২০২১, ০১:০৯ পূর্বাহ্ন

মহেশপুর সাহিত্য পরিষদের পাক্ষিক মধুচক্রের ১০০ তম আসর উদযাপন

জনি হাসান (মহেশপুর প্রতিনিধি) ঝিনাইদহঃ  “গল্প কবিতা ছড়া পড়ি, জীবনের জয়রথে চড়ি ” এই শ্লোগানকে সামনে রেখে মহেশপুর সাহিত্য পরিষদ সাহিত্যের পাক্ষিক আসর মধুচক্রের ১০০ তম অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানটি ১/১১/২০১৯ তারিখে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার মছলৎ বাগ, হামিদ নগর, খদ্দখালিশপুর, ডাবলু মিয়ার বাগানবাড়িতে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানের বিষয়বস্তু ছিল স্বরচিত কবিতা পাঠ ও আলোচনা। সাহিত্য পরিষদের সভাপতির আনুষ্ঠানিক ঘোষণার পরে বিখ্যাত কবি জয় গোস্বামীর “মেঘ বালিকা”কবিতা আবৃত্তি করেন তরুণ আবৃত্তিকার লাবিব। সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক নিখিল পালের অসাধারণ উপস্থাপনায় কবি-সাহিত্যিক ও শিল্পীরা তাদের কবিতা, আলোচনা ও গান পরিবেশন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি চঞ্চল শাহরিয়ার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি পারভীন শশী।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মহেশপুর সাহিত্য পরিষদের অন্যতম কর্ণধার নতুন কবিদের আদর্শ দীপক সাহা। অনুষ্ঠানে স্বরচিত গানের পাশাপাশি অন্য শিল্পীর গান পরিবেশন করেন তুলি, সানোয়ার শান্তি, শাহনাজ মিঠু, রাশেদ ও শ্যামলী কর্মকার। কবিতা পাঠ ও আলোচনায় অংশ নেন মিতুল সাইফ, শিশির আজম, উত্তম চক্রবর্তী, নয়ন বিশ্বাস, আরিফুজ্জামান বিপাশ, মহেশপুর প্রেসক্লাবের সভাপতি আবদুর রহমান সহ প্রমুখ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহেশপুর সাহিত্য পরিষদের লোগো ডিজাইনার আবু জাফর বাবু, মহেশপুর সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক মতিয়ার রহমান, অগ্নিবীণা সাহিত্যের সভাপতি অরবিন্দ সরকার, কবি শেখ লিপি আহমেদ, কবি আবুল কাশেম, কবি শেখ আলাউদ্দিন, কবি আরিফ, কবি ঝন্টু, কবি মুনসুর রশিদ, তরুণ কবি আলী হোসেন সহ অবিসংবাদি সাহিত্য সংঘের সাধারণ সম্পাদক ও সাহিত্য কাগজ হেঁয়ালির সহযোগ সম্পাদক জনি হাসান।

উক্ত অনুষ্ঠানে মানুষের শেষ আশ্রয় কবিতা, এ কথাটির সাথে সবাই সহমত পোষণ করেন। বক্তারা বলেন শত কিছুর মাঝেও একমাত্র কবিতা মানুষকে আশ্রয় দিতে পারে।

এদিকে বিশিষ্ট ছড়াকার মহেশপুরের কৃতিসন্তান দীপক সাহা বর্তমানে চুয়াডাঙ্গা জেলার পরিবার পরিকল্পনার ডেপুটি ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন উনি মহেশপুরের এক ছাত্রীর আগ্রহের কথা বলেন যিনি উন্মুক্ত একটি অ্যাপ তৈরি করতে চান। যেটা শিল্প সাহিত্য ভিত্তিক। যেখানে সবাই লেখা আপলোড করতে পারবেন এবং পড়তে পারবেন। উনার কথায় উপস্থিত কবি-সাহিত্যিকরা সম্মতি প্রকাশ করেন। অনুষ্ঠানের সভাপতি মহেশপুর সাহিত্য পরিষদের দীর্ঘ পথচলা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar