মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

মতলব উত্তর থানায় বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

আমিনুল ইসলাম আল-আমিনঃ চাঁদপুরে মতলব উত্তরে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার (৩ ডিসেম্বর) সাকলে ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর এর কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন ঘোষনা করেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন মৃধা। এসময় তিনি বলেন, সভায় মাদক, বাল্যবিয়ে, ধর্ষণ, যৌতুক ও নারী নির্যাতনসহ অন্যান্য অপরাধ দমনে বিট পুলিশিং কার্যক্রমের বিকল্প নেই।

বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম। পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানাবে বিট পুলিশিং। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে।

পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে। ৪নং ওয়ার্ডের কাউন্সিলর ও পৌর কমিউনিটি পুলিশিং কমিটির উপদেষ্টা শাহাদাত হোসেন ঢালী সভাপতিত্বে ও সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার সেকেন্ড অফিসার এসআই হাবিব, এসআই নাহিদ হোসেন, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি শরীফ উল্ল্যাহ দর্জি প্রমুখ।

পরে মিলাদ ও দোয়া পরিচালনা করেন থানা মসজিদের ইমাম হাফেজ মো. মনির হোসেন। অনুষ্ঠানে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, পরিবহন নেতৃবৃন্দ ও গাড়ী চালকবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar