সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:২৯ পূর্বাহ্ন

মতলব উত্তরে জোড়পূর্বক জায়গা দখল করে দালান নির্মাণের অভিযোগ : আদালতের নিষেধাজ্ঞা

আমিনুল ইসলাম আল-আমিন :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার পশ্চিম গালিম খা গ্রামে জোড় করে জায়গা দখল করে দালান নির্মাণের চেষ্টা করেছে প্রতিপক্ষ। গত ১০ আগস্ট সুলতান ভুইয়ার ছেলে লিয়াকত আলী বাদী হয়ে চাঁদপুর বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে ওই জায়গার উপর ১৪৫ ধারায় নিষেধাজ্ঞা জারি করেন আদালত।
জানা গেছে, মতলব উত্তরের ২১নং সন্তোষপুর মৌজার সিএস ৩০৭নং এসএ ২৭১ বিএস ৮৮০নং ও খারিজী ১২০৯নং খতিয়ানভুক্ত সাবেক ১৯৬০ বিএস ৪২৭৭ দাগে নাল বর্তমানে ভিটি ৭ শতক জায়গা ক্রয় সুত্রে মালিক হন মৃত সুলতান ভুইয়া। তার ছেলে লিয়াকত ভুইয়া ওয়ারিশ সুত্রে মালিক। ওই জায়গায় এই বাড়ির মৃত গোলাম আলী ভুইয়ার ছেলে মোসলেম ভুইয়া অবৈধভাবে মালিকানা দাবী করে জোড় করে বিল্ডিং নির্মাণের চেষ্টা করে। পরবর্তীতে জায়গার প্রকৃত মালিক লিয়াকত ভুইয়া বাদী হয়ে মোসলেম ভুইয়া, মোঃ ওয়াদুদ ও মোঃ ছাদেক এর বিরুদ্ধে মামলা করেন।
বাদী লিয়াকত ভুইয়া বলেন, আমার বাবা জীবিত থাকতে এই জায়গা আশ্রাব আলীর কাছ থেকে ক্রয় করেন। পরবর্তীতে আমি আমার ভাই মোহাম্মদ আলীর নামে বিএস রেকর্ড ভুক্ত হয়। দলিল এবং কাগজপত্র অনুযায়ী আমরাই প্রকৃত মালিক। আদালতের নির্দেশে ভুমি অফিসের সার্ভেয়ার জায়গা পরিমাপ করে গেছেন। প্রতিপক্ষ মোসলেম ভুইয়ার এই দাগে কোন জায়গা নেই। আমি আইনের আশ্রয় নিয়েছি, প্রশাসনের কাছে সহয়তা কামনা করছি।
প্রতিপক্ষ মোসলেম ভুইয়ার সাথে কথা হলে তিনি ওই জায়গার কোন কাগজপত্র উপস্থাপন করতে পারেন নি।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar