রবিবার, ০৯ মে ২০২১, ০২:২৩ পূর্বাহ্ন

মতলবের মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের ২০২০ মৌসুমের সেচ কার্যক্রমেরর আনুষ্ঠানিক উদ্বোধন

আমিনুল ইসলাম আল-আমিনঃ  চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের ২০২০ সেচ মৌসুমের সেচ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বুধবার  উদামদী পাম্প হাউসে প্রধান অতিথি হিসেবে সুইচ টিপে সেচ উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল।

এ সময় অ্যাড. নূরুল আমিন রুহুল বলেছেন, শেখ হাসিনা দশ বছরে যে হারে উন্নয়ন করেছেন। তার অধিকাংশ উন্নয়ন দেশের গরীব মেহনতী মানুষের উন্নয়ন করেছেন। গ্রামের হতদরিদ্র, বয়স্ক, বিধবা থেকে শুরু করে কৃষকের উন্নয়নে সরকার বদ্ধপরিকর ছিল বলেই আজ গ্রামের প্রতিটি পথে প্রান্তরে উন্নয়নের মহারথী চলমান রয়েছে। তিনি আরো বলেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের সাধারণ মানুষের উন্নয়নের কথা ভাবেন। যার প্রতিটি কথা এবং চিন্তা চেতনা গ্রামের সাধারণ মানুষের ভাগ্যের উন্নয়ন নিয়ে। প্রকল্পের উন্নয়নের জন্য সরকার আর্থিক বরাদ্দ দিয়েছে। অচিরেই এর সুফল কৃষকরা পাবে। প্রকল্পের ধান আমাদের চাহিদা মিটিয়ে জাতীয় উন্নয়নে ভ‚মিকা রাখছে। প্রকল্পকে বাঁচিয়ে রাখতে সবাইকে সজাগ হতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেঘনা-ধনাগোদা পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সভাপতিত্বে ও ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পাউবো এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রফিক উল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত, মেঘনা-ধনাগোদা পাওর বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মামুন হাওলাদার, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) মো. রুহুল আমিন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, ওসি মো. নাসির উদ্দিন মৃধা প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লা প্রধান, সিরাজুল ইসলাম লস্কর, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আক্তার হোসেন, বিআরডিবি’র সভাপতি রাসেল ফয়েজ আহমেদ চৌধুরী শাহীন, ফতেপুর পুর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সালাউদ্দিন, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা প্রমুখ। পরে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar