রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৫:১৭ অপরাহ্ন

ভোটে রোহিঙ্গাদের বিষয়ে সতর্ক থাকার নির্দেশ ইসির

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক :   বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা শরণার্থীদের যেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে-বিপক্ষে ব্যবহার করতে না পারে সেজন সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া বহিরাগত রোহিঙ্গা শরণার্থীদের নির্বাচনি এলাকায় গমনাগমন নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছেন কমিশন। গতকাল শুক্রবার নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার উপ সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

এ সংক্রান্ত চিঠি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, মহাপুলিশ পরিদর্শক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, কক্সবাজার, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার, চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক, কক্সবাজারের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক, চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, কক্সবাজার পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। রোাহিঙ্গারা যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে অথবা কোনো দুষ্কৃতিকারী তাদের ব্যবহার করতে না পারে। সেজন্য বিশেষ দৃষ্টি রাখা প্রয়োজন এ লক্ষ্যে কোনো রহিঙ্গা যেন ২৯ ডিসেম্বর সন্ধ্যা সাতটা থেকে ৩১ ডিসেম্বর সকাল আটটা পর্যন্ত ক্যাম্পের চৌহদ্দি থেকে বের হতে না পারে অথবা অন্যত্র গমন করতে না পারে, সে বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য নিবাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, এই সময়ের মধ্যে রোহিঙ্গা ক্যাম্পে যাতে কোনো এনজিও বা স্বেচ্ছাসেবী সংগঠন কর্মী প্রবেশ করতে না পারে তার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। তবে খাদ্য, ত্রাণ বা জরুরি স্বাস্থ্যসেবার ক্ষেত্রে ক্যাম্পে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহির্ভূত রাখা যেতে পারে।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar