মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন

ভোটের সব তথ্য প্রচার করতে মিডিয়া সেন্টার খুলছে সরকার

ফাইল ছবি

মাতৃভূমির খবর ডেস্ক :   একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের সব তথ্য প্রচার করতে একটি মিডিয়া সেন্টার চালু করবে সরকার। ঢাকার সোনারগাঁও হোটেলে আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর সার্বক্ষণিক এই মিডিয়া সেন্টার থেকে গণমাধ্যমকর্মীদের পাশাপাশি নির্বাচন পর্যবেক্ষকরা তথ্য সংগ্রহ করতে পারবেন বলে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন।আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে।

আজ রোববার সচিবালয়ে নির্বাচনকালীন তথ্য মন্ত্রণালয়ের কার্যক্রম নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এ কথা জানান।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এই মিডিয়া সেন্টার স্থাপন করা হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, মিডিয়া সেন্টারে প্রতি শিফটে ৭ জন করে কর্মকর্তা থাকবেন, প্রতিদিন শিফট হবে তিনটি।

নির্বাচন কমিশন থেকে না পেলে আমরা কোনো তথ্য দেব না। ২৯ ডিসেম্বর সকাল থেকেই মিডিয়া সেন্টার কার্যক্রম শুরু করবে বলেন তারানা হালিম।

তিনি বলেন, তথ্য মন্ত্রণালয় থেকে বিভিন্ন দূতাবাসগুলোতে চিঠি পাঠানোর মাধ্যমে মিডিয়া সেন্টারের বিষয়ে অবহিত করব। যে কোনো তথ্যের জন্য তারাও মিডিয়া সেন্টারে যোগাযোগ করতে পারবেন। আমরা বিশ্বাস করি এতে বিদেশি পর্যবেক্ষকরা উপকৃত হবেন।

এছাড়া বিমানবন্দরে একটি বুথে তথ্য অধিদফতরের কর্মকর্তারা থাকবেন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, নির্বাচন কেন্দ্রীক যে পর্যবেক্ষকরা আসবেন তারা তাদের প্রাথমিক তথ্য দিয়ে সহযোগিতা করবেন। ব্যাপক সংখ্যক বিদেশি পর্যবেক্ষক আগামী নির্বাচনে থাকবেন বলেও জানান তারানা হালিম।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বিটিভি এবং বাংলাদেশ বেতারে নির্বাচনের ফলাফল সরাসরি ৩০ মিনিট পর পর বা প্রয়োজন অনুসারে বিশেষ বুলেটিন আকারে সম্প্রচার করবে বলেও জানান তথ্য প্রতিমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar