মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:১৭ অপরাহ্ন

ভারতে করোনায় মৃত্যু ২ লাখ ছাড়াল

মাতৃভূমির খবর ডেস্ক:

ভারতে করোনা মহামারিতে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে মারা গেছেন তিন হাজার ২৮৫ জন। দেশটির গণমাধ্যমে সংখ্যা আরও অনেক বেশি বলে দাবি করছে। খবর জিনিউজের।

এ নিয়ে এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ৭৯ লাখ ৮৮ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক তিন লাখ ৬২ হাজার ৯০২ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মারা গেছেন দুই লাখ এক হাজার ১৬৫ জন।

সবচেয়ে খারাপ অবস্থা রাজধানী দিল্লির হাসপাতালগুলোতে। অক্সিজেনের অভাবে চোখের সামনেই ছটফট করতে করতে মারা যাচ্ছেন প্রিয়জন। দিল্লি শহরে দেহ সৎকারের প্রয়োজনীয় জায়গাও নেই। চিতা জ্বালাতে পাওয়া যাচ্ছে না পর্যাপ্ত দাহকাঠ, অন্ত্যেষ্টির লোকজনেরও অভাব। সব মিলিয়ে করোনায় দিল্লি যেন মৃত্যুপুরী।

দিল্লিতে মারা যাওয়া কোভিড রাগীদের চিতা জ্বালাতে বেশ কিছু অস্থায়ী শ্মশান তৈরি করা হয়েছে। কিন্তু চিতা জ্বালানোর জন্য প্রয়োজনীয় দাহকাঠ এবং জনবলের প্রবল সংকট দেখা দিয়েছে। সেই কবে সিপাহি বিদ্রোহের পর উর্দু ভাষার অন্যতম শ্রেষ্ঠ কবি মির্জা আসাদুল্লা খান গালিব তার দিনলিপিতে দিল্লি নগরীকে মৃত্যুর শহর বলে উল্লেখ করেছিলেন। কবি মির্জা গালিবের দেখা সেই দিল্লিই যেন আবার ফিরেছে। দিল্লি যেন মৃত্যুপুরী।

নিউজটি শেয়ার করুন





সর্বস্বত্ব © ২০১৯ মাতৃভূমির খবর কর্তৃক সংরক্ষিত

Design & Developed BY ThemesBazar